শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম:
বাহুবলে সড়ক দুর্ঘটনায় ২ যুবক গুরুতর আহত ॥ সিলেট প্রেরণ চাকুরীতে কোটা বাতিলের দাবিতে শায়েস্তাগঞ্জে মহাসড়ক অবরোধ জেলার বিভিন্ন স্থানে পুলিশের সাড়াশি অভিযান ॥ বিপুল পরিমান মাদক ও চোরাই টমটমসহ গ্রেফতার ৫ বাহুবলে রাস্তার পাশ থেকে এক নবজাতক উদ্ধার আজমিরীগঞ্জে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের আয়া মায়া রাণীর অপচিকিৎসায় প্রসূতি মহিলার মৃত্যুর অভিযোগ লাখাই-হবিগঞ্জ সড়কের ব্রিজের নীচ থেকে বৃদ্ধের ভাসমান মরদেহ উদ্ধার নবীগঞ্জে ৩টি ওয়ারেন্টে মামলার ৬ বছরের সাজাপ্রাপ্ত আসামী এস এম আলী গ্রেফতার চুনারুঘাটে ডিবি’র পৃথক অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার ॥ ৪৫ কেজি গাঁজাসহ প্রাইভেটকার ও সিএনজি গাড়ী আটক হবিগঞ্জের আলোচিত সানজানা শিরিনের বিরুদ্ধে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান। সুতাং ব্রীজে পিকআপ ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ মহিলা নিহত

জন্মদিনে গরিবদের খাদ্য সামগ্রী বিতরণ করলেন সুস্মিতা

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ১১ এপ্রিল, ২০২০
  • ২৫৬ বার পঠিত

নুর উদ্দিন সুমন : সাধারণত জন্মদিনের দিনটি সবাই বন্ধু-বান্ধব, পরিবার-পরিজন নিয়ে কেক কেটে পালন করে। আর এই রীতিতে অভ্যস্ত আমরা সকলে। তবে দেশের এই ক্রান্তিলগ্নে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে উৎসবের আমেজেও ভাটা পড়েছে। সকল ধরনের রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠান বন্ধ রয়েছে। তবে থেমে নেই মানবিক কাজগুলো। এমনই একটি মানবিক কাজের উদাহরণ হলেন চুনারুঘাট পৌর শহরের স্বর্ণকার বিজয় মজুমদারে শিশু কন্যা সুস্মিতা (৯) । গতকাল শুক্রবার (১০ এপ্রিল) ছিল সুস্মিতার জন্মদিন। বৈশ্বিক মহামারী করোনায় দেশের এই ক্রান্তিকালে প্রচলিত নিয়মের বাইরে গিয়ে শতাধিক অসহায় পরিবারকে খাদ্যসামগ্রী উপহার দিলেন সুস্মিতা। আর তার এই মানবিকতায় মুগ্ধ পাড়া-প্রতিবেশী।

সুস্মিতার পিতা বিজয় মজুমদার ফেসবুক আইডিতে লিখেছেন দরিদ্র, অসহায় ও দিনমজুর পরিবারকে খাদ্যসামগ্রী উপহার দেয়ার কয়েকটি ছবি আপলোড দিয়ে লেখেন, ‘শুক্রবার ছিলো আমার মেয়ের জন্মদিন। তাই আমার এই বিশেষ দিনে আমার এলাকার শতাধিক গরিব লোককে খাবার উপহার দিলাম। এই ভালো কাজে অনুপ্রেরণা ও উৎসাহিত করার জন্য বিশেষভাবে কৃতজ্ঞতা জানাচ্ছি আমার শিশু কন্যা সুস্মিতার প্রতি ।

বিজয় মজুমদার জানান, প্রতিবছরই জন্মদিনে আপনজন ও বন্ধুমহল ও আত্নীয় স্বজন নিয়ে কেক কেটে উৎযাপন করি। তবে এ বছর দেশ অতিক্রম করছে সবচেয়ে কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে। করোনা ভাইরাসের কারণে পুরো দেশের মানুষ গৃহবন্দি হয়ে পড়েছে। এতে বিপাকে পড়েছে দেশের দরিদ্র দিনমজুররা। তাই আমার মেয়ের অনুপ্রেরণায় নিজ এলাকার অসহায় পরিবারের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য তুলে দিলাম। এটি কোনো ত্রাণ নয়, আমার মেয়ের জন্মদিনে তাদের জন্য উপহার হিসেবে প্রদান করেছি। সেই সঙ্গে তাদেরকে জরুরি প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের না হওয়ার অনুরোধ করেছি। সৃষ্টিকর্তা সকলের মঙ্গল করুন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com