সোমবার, ২৭ মে ২০২৪, ০৩:৩১ পূর্বাহ্ন

চুনারুঘাটে আগুন দিয়ে কোরআন পোড়ানোর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা।

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ৩ জানুয়ারী, ২০২০
  • ৩৫৯ বার পঠিত
All-focus

শেখ মোঃ হারুনুর রশিদ।। বিশ্ব মুসলিমদের মাতার তাজ পবিত্র মহাগ্রন্থ আল-কোরআন পুড়ানোর প্রতিবাদে হবিগঞ্জের চুনারুঘাটে সম্মিলিত ইসলামি সংগ্রাম পরিষদ ও যুব মুসলিম পরিষদ এর উদ্দ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩ জানুয়ারী) বাদ আছর কেন্দ্রিয় জামে মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করেন হাজারো ধর্মপ্রাণ মুসলমান।মিছিলটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মধ্যবাজারে এসে শেষ হওয়ার পরে শরু হয় প্রতিবাদ সভা।
প্রতিবাদ সভায় মাওলানা আজিজুর রহমানের পরিচালনায় সভাপতিত্ব করেন মাওলানা আজিজুল হক চৌধুরী,প্রধান অতিথির বক্তব্য রাখেন আলহাজ্ব মাওলানা জহুর আলী।এছাড়াও বক্তব্য রাখেন মাওলানা আঃ কাইয়ূম, মুফতি হারুনুর রশিদ, আশিকুর রহমান,আঃ মান্নান, মনসূর আহমদ, আলহাজ্ব কামাল উদ্দিন, হাফেজ শাহীনুল ইসলাম, সাইফুল ইসলাম, হাফেজ সাইদ আহমদ, মাওলানা মাহমুদুল হাসান সাদি, হাফেজ জুনাইদ আহমদ, জমির আলী খান, আজিজুল হক, নাসির আহমদ প্রমুখ।

উল্লেখ্য,গত পহেলা জানুয়ারী উপজেলার গাজীপুর ইউনিয়নের আলীনগর গ্রামে এ ঘটনা ঘটেছে।ওই গ্রামের ছুরত আলীর নাতি বনগাঁও গ্রামের ফারুক মিয়ার ছেলে রুমন মিয়া(১৯) পবিত্র কোরআন আগুনে পুড়িয়েছে।এ খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে এলাকাবাসী রুমনকে আটক করে থানা পুলিশকে খবর দেয়।খবর পেয়ে চুনারুঘাট থানা ইনচার্জ(ওসি) শেখ নাজমুল হকের নেতৃত্বে একদল পুলিশ রুমনকে আটক করে।আটক রুমন একজন মাদকসেবী বলে পুলিশকে জানান এলাকাবাসী।এসআই মোস্তফা কামাল জানান,রুমন প্রকৃতপক্ষে একজন মাদকসেবী।সে তার মায়ের কাছে নেশার টাকা চেয়ে না পাওয়ার কারণে এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে।তার বাবার বাড়ী বনগাঁও গ্রামে।বর্তমানে স্বপরিবারে সবাই আলীনগরেই বাস করছে।

পরে স্থানীয় পাঞ্জেগানা মসজিদের ইমাম আবুল হোসেন আটককৃত রুমনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করলে গতকাল বৃহস্পতিবার আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হয়।

এদিকে সরকারের প্রতি কুলাঙ্গার রুমনের দৃষ্ঠান্তমূলক সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানিয়েছেন তৌহিদী জনতা।এছাড়াও উপজেলার বিভিন্ন মাজারে ওরসের নামে অশ্লীলতা ও বেহায়াপনা,মদ,জোয়াসহ সকল অপকর্ম বন্ধের জোর দাবী প্রসাশনের প্রতি জানিয়ে দোয়ার মাধ্যমে সভার সমাপ্তি ঘোষনা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com