শনিবার, ১৮ মে ২০২৪, ১২:৫০ অপরাহ্ন

চুনারুঘাট সাহিত্য ও সংস্কৃতি উৎসব ঠেকাতে কাফন পরে বিক্ষোভ

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ১৮ ডিসেম্বর, ২০১৯
  • ২৭২ বার পঠিত

হবিগঞ্জের চুনারুঘাট সাহিত্য ও সংস্কৃতি উৎসবের ৩০ বছর পূর্তি পালনের নামে অপসাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধের প্রতিবাদে কাফনের কাপড় পড়ে বিক্ষোভ সমাবেশ করছে চুনারুঘাট ইসলামী যুব পরিষদ।

(১৮ডিসেম্বর) পৌর শহরের ঈদগাহ মাঠে দুপুর ২টায় ইসলামী যুব পরিষদ কাফনের কাপড় পরে জিহাদ ঘোষণা দিয়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সমাবেশকে কেন্দ্র করে পুলিশের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তারা সার্বিক আইনশৃঙ্খলা রক্ষাসহ জানমাল রক্ষায় কাজ করছে। এছাড়াও পোশাকে ও সাদা পোশাকে র‌্যাব-পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরাও নিরাপত্তা নিশ্চিতে মাঠে কাজ করছে।

জানা যায়, চুনারুঘাট সাহিত্য ও সংস্কৃতি পরিষদ অনুষ্ঠান আয়োজনের সকল প্রস্তুতি গ্রহণের পর একটি ইসলামি গ্রুপ এ উৎসবের বিরুদ্ধে অবস্থান নেয়।

এরপরও পৌর শহরের ডিসিপি হাই স্কুল মাঠকে সাজানো হয় নানা রঙ্গে। উৎসবের আয়োজক পক্ষ ও বিরোধী ইসলামি দল সমঝোতায় বসে উৎসব সফল করার সিদ্ধান্ত হয়। এরপর আয়োজক পক্ষ কোমড় বেঁধে মাঠে নামে।

সোমবার রাতে চুনারুঘাট ইসলামি যুব পরিষদ নামের একটি অধুনা সংঘ উৎসবকে যে কোন মুল্যে ঠেকানোর ঘোষনা দিয়ে পৌর শহরে মিছিল বের করে।

তারা আজ বুধবার বেলা দুইটায় উৎসবের বিপক্ষে প্রতিবাদ সভার ডাক দেয়। সভা শেষ করে, গায়ে কাফনের কাপড় জড়িয়ে ডিসিপি স্কুল মাঠে উপস্থিত থাকার জন্য সংগঠনের নেতা-কর্মীদের প্রতি আহবান জানিয়েছে।

উৎসবের আয়োজক পক্ষের লোকজন বলেন, একটি পক্ষ সংস্কৃতিকে নিচ্ছিন্ন করতে মাঠে কাজ করছে। অথচ বিগত ৩০ বছর ধরে উৎসবটি নির্মলতার পরিচয় দিয়ে আসছে।

এর আগে জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরীর সফর বাতিল হওয়ায় উৎসবের উদ্বোধন করলেন অভিনেত্রী সুবর্না মোস্তফা। সমাবেশে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগ এর সভাপতি এড আকরবর হোসেন জিতু, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর, যুবলীগ সভাপতি, লুৎফুর চৌধুরীসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com