বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৮:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম:
বাহুবলে সড়ক দুর্ঘটনায় ২ যুবক গুরুতর আহত ॥ সিলেট প্রেরণ চাকুরীতে কোটা বাতিলের দাবিতে শায়েস্তাগঞ্জে মহাসড়ক অবরোধ জেলার বিভিন্ন স্থানে পুলিশের সাড়াশি অভিযান ॥ বিপুল পরিমান মাদক ও চোরাই টমটমসহ গ্রেফতার ৫ বাহুবলে রাস্তার পাশ থেকে এক নবজাতক উদ্ধার আজমিরীগঞ্জে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের আয়া মায়া রাণীর অপচিকিৎসায় প্রসূতি মহিলার মৃত্যুর অভিযোগ লাখাই-হবিগঞ্জ সড়কের ব্রিজের নীচ থেকে বৃদ্ধের ভাসমান মরদেহ উদ্ধার নবীগঞ্জে ৩টি ওয়ারেন্টে মামলার ৬ বছরের সাজাপ্রাপ্ত আসামী এস এম আলী গ্রেফতার চুনারুঘাটে ডিবি’র পৃথক অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার ॥ ৪৫ কেজি গাঁজাসহ প্রাইভেটকার ও সিএনজি গাড়ী আটক হবিগঞ্জের আলোচিত সানজানা শিরিনের বিরুদ্ধে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান। সুতাং ব্রীজে পিকআপ ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ মহিলা নিহত

চুনারুঘাট পৌরশহরের অবৈধ স্থাপনা উচ্ছেদ। যত্রতত্র পার্কিংয়ের দায়ে মোটরবাইক সহ পিকআপ ভ্যান জব্দ।

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯
  • ৩৬২ বার পঠিত
All-focus

শেখ মোঃ হারুনুর রশিদ।। হবিগঞ্জের চুনারুঘাট পৌর শহরের যানজট নিরসনের লক্ষ্যে সরকারের সম্পত্ত্বিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।শনিবার(২৩ নবেম্ভর)বেলা ১১ টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত টানা সাড়ে ৩ ঘন্টা এ অভিযান চলে।

উপজেলা ভারপ্রাপ্ত ইওএনও নুসরাত ফাতিমা শশী’র নেতৃত্বে অভিযানে অংশগ্রহণ করেন পৌর মেয়র নাজিম উদ্দিন শামছু,বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতি (ব্যকস)-এর সভাপতি আলহাজ্ব আঃ ছালাম তালুকদার সহ আরও অনেকেই।

এ সময় পৌরশহরের ফুটপাতের অনেকগুলো অবৈধ স্থাপনা ভেঙ্গে দেওয়া হয়।ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অবৈধ পার্কিংয়ের দায়ে ১০ টি মোটর সাইকেল,একটি পিকআপ ভ্যান ও ১টি টমটম জব্দ করা হয়।

শহরের মধ্য বাজারের মায়া হোটেল এন্ড রেস্টুরেন্ট লাইসেন্স দেখাতে না পারায়,অপরিচ্ছন্ন পরিবেশ খাবার তৈরি করায় ও মিষ্টিতে পোকা পাওয়ায় ভোক্তা অধিকার (সংরক্ষন) আইন ২০০৯ অনুযায়ী উক্ত প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

মায়া রেস্টুরেন্টের সামনে অবৈধ ১ টি স্থাপনা ভেঙ্গে ফেলার জন্য ৭ দিনের সময়সীমা বেধে দেওয়া হয়।
অবৈধভাবে রাস্তার পাশে দোকানের মালামাল আনলোড করে রেখে সরকারকে অসহযোগীতা করার কারণে বাল্লা রোডের মিন্টু স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে বাল্লারোডের জালাল এন্টারপ্রাইজ সহ কয়েকটি দোকানের মালিক তাদের দোকান ঘরের সামনের স্থাপনা নিজ সম্পত্তির উপর নির্মানের দাবী করলে তাদেরকে ২৩ নবেম্ভর সন্ধ্যা ৬ টার মধ্যে বৈধ কাগজপত্র দেখাতে বলা হয়।অন্যতায় আগামীকাল(২৪নবেম্ভর)সকাল ৯ টায় ভেঙ্গে ফেলা হবে বলেও তাদের জানানো হয়।

সরেজমিনে দেখা যায়,পৌরশহরের উপর দিয়ে চলাচলকারী কয়েকটি বালুবাহী ট্রাক চালককে সকাল ৬ টা থেকে সন্ধ্যা ৬ টার মধ্যে পৌরশহরে প্রবেশ করতে নিষেধ করা হয়।

প্রসঙ্গত,জনস্বার্থে গত বৃহস্পতিবার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শহরের যানজট নিরসনের লক্ষ্যে অবৈধ স্থাপনা ও পার্কিং সরিয়ে ফেলার জন্য সকল অবৈধ স্থাপনাকারীকে ২৪ ঘন্টা সময় বেধে দেওয়া হয়।বেধে দেওয়া নির্দিষ্ট সময়ের মধ্যে কোন কাজ না হওয়ায় আজ এ অভিযান পরিচালনা করা হয়।উচ্ছেদ অভিযানে শতস্ফূর্তভাবে অংশগ্রহণকারী সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সবাইকে ধন্যবাদ জানান ইউএনও নুসরাত ফাতিমা। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com