শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম:
চুনারুঘাটে পেঁয়াজের বস্তায় মিললো ৫ কেজি গাঁজা: যুবক গ্রেপ্তার বোরকা পরিহিত নারীর বিশেষ স্থান থেকে গাঁজা উদ্ধার : গ্রেফতার ৪ মিরপুরে ভয়াবহ আগুন ১৪টি দোকান পুড়ে ছাই হত্যার ২৬ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ঢাকায় গ্রেপ্তার হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইন্সপেক্টর তদন্ত প্রজিত কুমার দাস সহ চুনারুঘাটের ৩ উপপরিদর্শক আর্থপিডিয়া কর্তৃক সিভি লেখা ও চাকুরির ইন্টারভিউ ওয়ার্কশপ” নামক কর্মশালা অনুষ্ঠিত আজ চুনারুঘাট ব্যারিস্টার সুমন এমপি’র তারণ্যের সমাবেশ ॥ মাধবপুরে খাল পরিস্কার শুরু করলেন ব্যারিস্টার সুমন এমপি হবিগঞ্জের ইতিহাসে আজ কলঙ্কের ২৭ জানুয়ারি শায়েস্তাগঞ্জে রেলের জায়গা দখল নিয়ে দুই পক্ষের মাঝে উত্তেজনা

অধিক মুনাফায় পেঁয়াজ বিক্রি করলে ব্যবস্থা নেওয়া হবে -ইউএনও নুসরাত ফাতিমা

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯
  • ২৩৯ বার পঠিত

নুর উদ্দিন সুমন : রশিদ ছাড়া অধিক মুনাফায় পেঁয়াজ বিক্রি করলে ব্যবস্থা নেওয়া হবে। আমদানীকৃত নতুন পেয়াজ বাজারে আসার পর বেশী দামে কোন ভোক্তার নিকট পেঁয়াজ বিক্রি করা যাবে না। তবে অধিক মুল্যে বিক্রি করতে হলে সঠিক মেমো থাকতে হবে। প্রতিটি দোকানদার পেয়াজ ক্রয়ের মেমো সংরক্ষন করতে হবে, কোন ভোক্তার সাথে প্রতারনা করা যাবে না।নিয়মিত অভিযান চলবে।সরকারের ভাবমুর্তি নষ্ট করা যাবে না।কোন কৃত্রিম সংকট তৈরী করা যাবে না এমনকি মজুদও করা যাবেনা । যদি কেহ অনিয়ম করে তাদের বিরোদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ব্যাবসায়ী নেতৃবৃন্দের সাথে আলোচনার করে উপরোক্ত কথা তিনি বলেন। কিন্তু পেঁয়াজ প্রতিকেজি ৫৫ টাকার বেশি বিক্রি করলেই জরিমানা- এ সংক্রান্ত একটি নিউজ বিভিন্ন পোর্টালে ফলাও করে প্রচার হচ্ছে। অথচ যার নির্দেশ বলে এ খবর পরিবেশন করা হচ্ছে তিনি এ বিষয়ে কিছুই জানেন না।

খবরটি ভুয়া আখ্যায়িত করে ক্ষোভপ্রকাশ করেছেন হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত ফাতিমা শশী। তার নাম ব্যবহার করে মানুষের মধ্যে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে বলে দাবি তার।

বিভিন্ন পোর্টালে প্রকাশিত এ খবর মিথ্যা মন্তব্য করে তিনি বলেন, আমি গত শনিবার (১৬ নভেম্বর) রাতে চুনারুঘাটের আসামপাড়া বাজারে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করি। এসময় ভোক্তা অধিকার আইন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। এছাড়া পাইকারি বিক্রেতাদের পেঁয়াজ কেনার রশিদ সংরক্ষণ করতে বলা হয়েছে। রশিদ অনুযায়ী অধিক মুনাফায় পেঁয়াজ বিক্রি করলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে তাদের। এখানে ৫৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করতে হবে বলে কোনো নির্দেশনা দেওয়া হয়নি। নুসরাত ফাতিমা বলেন, ভুয়া বক্তব্য দিয়ে কেন সংবাদ পরিবেশন করা হয়েছে এটা আমার বোধগম্য নয়। আমি বিষয়টি খতিয়ে দেখবো।

রোববার (১৭ নভেম্বর) চুনারুঘাটের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী কমিশনার (ভূমি) নুসরাত ফাতিমা শশীর বরাত দিয়ে বিভিন্ন পোর্টাল সংবাদ পরিবেশন করে। যেখানে ১৫০-২৫০ টাকার নিচে কোনোভাবেই পেঁয়াজ মেলা সম্ভব হচ্ছে না সেখানে এ ধরনের খবর বিভ্রান্তিকর। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিষয়টি প্রচার হলে এ নিয়ে ব্যাপক আলোচনা সৃষ্টি হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com