মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:০১ অপরাহ্ন

চুনারুঘাট সাংবাদিক ফোরামেরবেনভোজন সম্পন্ন ॥লটারীর প্রথম পুরস্কার বিজয়ী চুনারুঘাট প্রেসক্লাবের সভাপতি কামরুল ইসলাম পুরস্কার গ্রহন করছেন

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ মার্চ, ২০১৯
  • ৪৩২ বার পঠিত

নিজস্ব প্রতিনিধিঃ চলছে ঋতুরাজ বসন্ত। প্রকৃতিতে বইছে বসন্ত বাতাস। মাঝে মাঝে কোকিলের ডাক শোনা যায়। গাছে গাছে নতুন পাতা ক্রমশ সবুজ হচ্ছে। উৎসবে রঙিন হওয়ার মত সুন্দর আবহ। এমন সুন্দর আবহকে কি অবহেলা করা যায়? অন্যরা অবহেলার মত বোকামী করলেও জেলা সাংবাদিক ফোরামের চুনারুঘাট উপজেলা শাখার নেতৃবৃন্দ সোমবার আনন্দ উচ্ছ্বাসে মেতে উঠেছিল। বনভোজনের মাধ্যমে ব্যতিক্রমধর্মীভাবে স্বপরিবারে উদযাপনের মাধ্যমে এ দিনটাকে তারা অতিবাহিত করেছে। কথায় আছে বিজ্ঞান দিয়েছে বেগ আর কেড়ে নিয়েছে আবেগ। যান্ত্রিক এই যুগে বনভোজন আয়োজনের ক্ষেত্রেও বেছে নেয়া হয় পরিচিত আর সহজে যাওয়া যায় এমন একটি জায়গা। চ্যালেঞ্জিং পেশার সাথে জড়িত সাংবাদিকরাতো আর সহজে পাওয়া যায় এমন জিনিসের দিকে ঝুঁকবেন না। তাই বেছে নিলেন চুনারুঘাট উপজেলার গহীন বনে রানীগাঁওয়ে অবস্থিত গ্রীণল্যান্ড পার্ককে। সাংবাদিকদের সাদরে গ্রহণ করেন পার্কের স্বত্ত্বাধিকারী সৈয়দ সোহাগ হকের লোকেরা। সোমবার সকালে ঘড়ির কাটা ৯টায় সাংবাদিকরা আসতে থাকেন ফোরাম কার্যালয়ে। পরিবার পরিজন নিয়ে যখন সবাই একত্রিত হন তখন বেলা ১১টা। মাইক্রোবাস ও মোটরসাইকেল করে সবাই পৌঁছান পার্কে। বাবুর্চিরা খাবারের আয়োজনে ব্যস্ত। এদিকে লটারীর টিকিট বিক্রি শুরু হয়। সেই সাথে পার্কের পাহাড়ের চুড়ায় লেকের নিন্তরঙ্গ পানি আর গাছ-গাছালী পাক-পাখালীগুলো যেন নড়েচড়ে উঠে। সবাই ফ্রেস হয়ে বেরিয়ে যান বনে। চতুর্দিকে সারি সারি কাঁঠাল, লিচু গাছগুলোতে নতুন ফুলের মৌ মৌ গন্ধ। ইউক্যালিপটাস গাছগুলোতে যখন বাতাসের দোলায় শন শন শব্দ হয় এতে আলোড়িত হন সবাই। লেকের শান বাধানো ঘাটে বসে যান মহিলারা। বাচ্চারা ছুটে যায় পার্কে স্থাপিত দোলনায়। এর মাঝেই পরিবেশন করা হয় হালকা নাস্তা। পরে চলে পাতিল ভাঙ্গা ও দৌড় প্রতিযোগীতা। এতে সবাই অংশগ্রহণ করেন। পরে গান ও কৌতুক শুরু হয়। বিশেষ করে গান গেয়ে সবাইকে মাতিয়ে তুলেন বিশিষ্ট সাংবাদিক নুরুল আমীন।

শুরু হয় আকর্ষণীয় র‌্যাফেল ড্র। বিতরণ করা হয় পুরস্কার। প্রথম পুরস্কার গ্রহন করেন চুনারুঘাট প্রেসক্লাবের সভাপতি কামরুল ইসলাম। এভাবে বিকেল প্রায় ৩টা বেজে যায়। কিন্তু রান্না শেষ হয়নি। শুরু হয় অপেক্ষা। কিছুটা বিলম্বে খাবার শুরু হয়। অনেক সুন্দর আর ভাললাগাকে সঙ্গী করে সন্ধ্যার মধ্যেই সবাই তৃপ্তি নিয়ে বাড়ি ফিরেন।

এতে প্রধান অতিথি ছিলেন-লন্ডন প্রবাসী জি আর ফাউন্ডেশন ইউকে’র ফাউন্ডার চেয়ারম্যান ও বিশিষ্ট সমাজসেবক মোঃ গিয়াস উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন-তরফবার্তার সম্পাদক ফারুক উদ্দিন চৌধুরী, চুনারুঘাট প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব কামরুল ইসলাম, চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সভাপতি নুরুল আমিন, প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক ইসমাইল হোসেন বাচ্চু, সাংবাদিক ফোরামের আজীবন সদস্য ও জেলা তাঁতী লীগের যুগ্ম-সম্পাদক শেখ আহাম্মদ আলী, জেলা সাংবাদিক ফোরামের সহ-সভাপতি মোঃ মামুন চৌধুরী, রিপোর্টার্স ইউনিটির যুগ্ম-সম্পাদক ফারুক মাহমুদ, প্রেসক্লাব সদস্য এস, আর রুবেল মিয়া, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা হেলাল আহমেদ, সাংবাদিক ফোরামের আজবীন সদস্য ও ব্যবসায়ী নেতা সাজিদুল ইসলাম, গোলগাঁও তরুণ সমাজ কল্যাণ সংস্থার সভাপতি ফয়সাল আহমেদ তুষার, প্রবাসী শেখ সজল, আরিফ ও রুমান আহমেদ। এছাড়া ফোরাম নেতৃবৃন্দের পরিবারের সদস্যরাও এতে অংশগ্রহণ করেন। বনভোজনে ফোরামের পক্ষ থেকে অতিথিদেরকে উপহার প্রদান করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com