সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১১:৪৯ পূর্বাহ্ন

আইনজীবিদের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য দেয়ায় হবিগঞ্জ থানায় মামলা

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০
  • ৩৩০ বার পঠিত

শেখ মোঃ হারুনুর রশিদ।। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিজ্ঞ আইনজীবীদের সম্পর্কে মানহানিকর বক্তব্য পোস্টকারীদের বিরুদ্ধে এজাহার দায়ের করেছেন হবিগঞ্জ কোর্টের বিজ্ঞ আইনজীবী  জনাব নজরুল আজিজ জুনেদ। তার সাথে ছিলেন হবিগঞ্জ জেলার অন্যান্য কয়েকজন আইনজীবী।বুধবার(২৯ এপ্রিল)জেলা সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে এজাহার দায়ের করা হয়েছে।এজাহারে ১২ জন আসামির নাম উল্লেখ করা হয় এবং আসামি ১২ জনই হবিগঞ্জ জেলার নিবাসী। তারা ফেসবুকে বিজ্ঞ আইনজীবীদের সম্পর্কে নানা ধরনের মানহানিকর বক্তব্য ফেসবুক স্ট্যাটাসে উপস্থাপন করায় তাদের তাদের বিরুদ্ধে এই এজাহার দায়ের করা হয়েছে। হবিগঞ্জ সদর থানার ওসি সাহেব বলেন অতিসত্বর আসামিদের বিরুদ্ধে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

হবিগঞ্জের বিজ্ঞ আইনজীবী শফিউল আলম আজাদ প্রথমসেবা টোয়েন্টিফোর ডটকমকে বলেন আমরা আমাদের জেলায় বিজ্ঞ আইনজীবী দের সম্পর্কে যারা মানহানিকর বক্তব্য দিয়েছিলেন তাদের বিরুদ্ধে আমরা এজাহার দায়ের করেছি। বাংলাদেশের সকল বিজ্ঞ আইনজীবী গণের প্রতি আহ্বান থাকবে আপনারা আপনাদের নিজ নিজ জেলায় যারা মানহানিকর বক্তব্য প্রদান করেছিলেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করুন।

প্রসঙ্গত,কিছুদিন আগে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি কর্তৃক করোনার এই ক্রান্তিকালীন অবস্থায় আইনজীবীদের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আর্থিক অনুদানের জন্য একটি আবেদন করা হয়েছিল  যে আবেদনের কারণে  সামাজিক যোগাযোগ মাধ্যমে আইনজীবিদের কে নিয়ে  অনেকেই  বিভিন্ন ধরনের  মানহানিকর বক্তব্য প্রদান করেন। যার ফলে বিজ্ঞ আইনজীবীগণ এর তীব্র প্রতিবাদ জানায় এবং বাংলাদেশের সকল আইনজীবীগণ যার যার জেলা থেকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পরিকল্পনা করেন। তারই ফলশ্রুতিতে হবিগঞ্জে একজন বিজ্ঞ আইনজীবী হবিগঞ্জের ১২ জন মানহানিকর বক্তব্য প্রদানকারীর বিরুদ্ধে এজাহার দায়ের করেন। এই এজাহার দায়ের করার কারণে বাংলাদেশের বিভিন্ন জেলার আইনজীবীগণ হবিগঞ্জের বিজ্ঞ আইনজীবীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com