শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন

মাধবপুরে উপজেলা ভূমি কর্মকর্তা এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ক্লান্তিহীন ছুটে চলেছেন

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
  • ২৩২ বার পঠিত

শেখ জাহান রনি,মাধবপুর: করোনার সংক্রমণ এড়াতে বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছে সরকার। সরকারের এ সব নির্দেশনা বাস্তবায়নের মাঠ পর্যায়ে কাজ করে স্থানীয় প্রশাসন। তবে এসব নির্দেশনা পালনে একটু বেশি তৎপর ও আন্তরিকতা দেখা গেছে মাধবপুর উপজেলা সহকারী ভূমি অফিসার আয়েশা আক্তার মহোদয়কে।

একজন উপজেলা ভূমি কর্মকর্তা হয়ে সকাল থেকে গভীর রাত পর্যন্ত ছুটে চলছেন উপজেলার এক প্রান্ত থেকে আরেক প্রান্তে। জনগণকে সচেতন করা, হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার পাশাপাশি নিম্ন আয়ের মানুষের খোঁজ-খবর রাখছেন তিনি। এরই মধ্যে তাঁর এসব কর্মকান্ডের কারণে সাধারণ মানুষ থেকে শুরু করে সকল পর্যায়ের মানুষের হৃদয়ে আলাদাভাবে স্থান করে নিয়েছেন ভূমি কর্মকর্তা আয়েশা আক্তার।।

সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রশংসায় ভাসছেন তিনি। অনেকের মতে, প্রশাসনিক অন্যান্য ভূমি অফিসার চেয়ে কর্মকর্তা হিসেবে তাঁর কর্মকান্ড প্রশংসনীয় এবং দৃশ্যমান। জানা গেছে, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনগণকে সচেতন এবং হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করার লক্ষ্যে সকাল থেকে রাত পর্যন্ত উপজেলার বিভিন্নস্থানে ছুটে চলছেন তিনি। কোথাও কোন রকম আইনের ব্যত্যয় ঘটলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আইন অমাণ্যকারীদের বিরুদ্ধে জরিমানাও করছেন উপজেলা ভূমি অফিসার।

করোনা ভাইরাসকে পুঁজি করে অসাধু ক্রেতারা দ্রব্যমূল্য বৃদ্ধি করে দিয়েছেন। এ জন্য উপজেলার সকল হাটবাজারসহ প্রত্যন্ত অঞ্চলে বাজার নজরদারি করে জরিমানাও করেছে অসাধু দোকানীদের বিরুদ্ধে। এদিকে, ভাইরাসের সংক্রমণ এড়াতে হাট বাজার, ব্যবসা প্রতিষ্ঠান, গণপরিবহন বন্ধ রাখর ঘোষণা দেয় সরকার। এতে বিপাকে পড়ে নিম্ন আয়ের মানুষ। তাদের কথা চিন্তা করে তাদের পাশে গিয়ে দাঁড়িয়েছেন এ কর্মকর্তা। অসহায়দের মাঝে তুলে দিয়েছে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী।

মাধবপুর পৌর শহরের মেসার্স ফজলুর রহমান এন্টারপ্রাইজ স্বত্ত্বাধিকারী ওয়াসিম আকরাম সিলেট প্রেসকে বলেন- উপজেলা ভূমি অফিসার আয়েশা আক্তার মাধবপুরে যোগদানের পর থেকেই মাধবপুরবাসীদের জন্য নিবেদিতপ্রাণ হয়ে কাজ করে যাচ্ছেন। এমন নিষ্টাবান কর্মঠ ও মানবিক গুণাবলী সম্পন্ন ভূমি কর্মকর্তা উপজেলাবাসী অতীতে খুব কম পেয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে তিনি মাধবপুরে যে ভুমিকা পালন করে যাচ্ছেন তাও নজিরবিহীন। তার কর্মকান্ডে মনে হচ্ছে তিনি কেবল ভূমি কর্মকর্তা নন, মাধবপুরবাসীর একজন সচেতন অভিভাবকও।

ভূমি অফিসার সিলেট প্রেসকে বলেন-একাত্তরে রক্ত ঝরিয়ে লড়াই করে স্বাধীনতা পেতে হয়েছে। কিন্তু এখন এক অদৃশ্য ভাইরাসের বিরুদ্ধে লড়াই চলছে। জনপ্রতিনিধি,সরকারি কর্মকর্তা-

কর্মচারী,রাজনৈতিক নেতৃবৃন্দসহ সকল পর্যায়ের মানুষকে এ লড়াইয়ে অংশ নিয়ে পরিস্থিতি মোকাবেলা করতে হবে। ভূমি কর্মকর্তা আয়েশা আক্তার প্রতিদিন বিভিন্ন ইউনিয়নের বাজার, লোক সমাগম হয় এমন স্থানে ঘুরে ঘুরে মানুষের মাঝে করোনা ভাইরাস নিয়ে সচেতনতার বার্তা ছড়িয়ে যাচ্ছেন।

তিনি উপজেলাবাসীদের উদ্দেশ্যে বলেন, এ লড়াইয়ে রক্তপাত নেই। কিন্তু প্রাণ ঝঁড়বে। তাই আপনারা সবাই ঘরে থাকুন। বল প্রয়োগে নয়, মানুষকে সচেতন করে করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে অক্লান্ত শ্রম দিতে হবে সবাইকে। অযথা বাজারে গিয়ে করোনা ভাইরাস নিয়ে সরকারের কর্মসূচি বাধাগ্রস্ত না করতে এবং সরকারকে সহযোগিতা করার জন্য মানুষকে আহ্বান জানিয়েছেন উপজেলা ভূমি কর্মকর্তা আয়েশা আক্তার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com