মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪, ০৯:১০ পূর্বাহ্ন
শিরোনাম:
চুনারুঘাটে পেঁয়াজের বস্তায় মিললো ৫ কেজি গাঁজা: যুবক গ্রেপ্তার বোরকা পরিহিত নারীর বিশেষ স্থান থেকে গাঁজা উদ্ধার : গ্রেফতার ৪ মিরপুরে ভয়াবহ আগুন ১৪টি দোকান পুড়ে ছাই হত্যার ২৬ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ঢাকায় গ্রেপ্তার হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইন্সপেক্টর তদন্ত প্রজিত কুমার দাস সহ চুনারুঘাটের ৩ উপপরিদর্শক আর্থপিডিয়া কর্তৃক সিভি লেখা ও চাকুরির ইন্টারভিউ ওয়ার্কশপ” নামক কর্মশালা অনুষ্ঠিত আজ চুনারুঘাট ব্যারিস্টার সুমন এমপি’র তারণ্যের সমাবেশ ॥ মাধবপুরে খাল পরিস্কার শুরু করলেন ব্যারিস্টার সুমন এমপি হবিগঞ্জের ইতিহাসে আজ কলঙ্কের ২৭ জানুয়ারি শায়েস্তাগঞ্জে রেলের জায়গা দখল নিয়ে দুই পক্ষের মাঝে উত্তেজনা

করোনা সংকটে হিজরাদের খাদ্য সামগ্রী দিলেন এ্যানি লস্কর

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ১৯ এপ্রিল, ২০২০
  • ২৮৩ বার পঠিত

নুর উদ্দিন সুমন।। জেলার চুনারুঘাটে করোনা সংকটে হিজরা বা তৃতীয় লিঙ্গ মানুষের খাদ্য সামগ্রী দিয়ে পাশে দাঁড়ালেন চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর কন্যা ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক খেলোয়াড় নাজমুল হোসেন এর সহধর্মীনি মহিলা আওয়ামিলীগের জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মাহমুদা জাহান এনি লস্কর। তার নিজ এলাকা চুনারুঘাটে এ হিজড়া সম্প্রদায়ের মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। এর আগে তিনি কর্মহীন দিনমজুর অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে সংকটময় সময় পার করছে বাংলাদেশও। আর এই পরিস্থিতিতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন হিজরা বা তৃতীয় লিঙ্গ মানুষেরা। এখন আগেরমত নেই বিয়ের আনুষ্ঠানিকতা তারা বরযাত্রীর গাড়ী থেকে বকশিস নিয়ে চলতো একদিন রাস্তায় না নামলে তাদের কপালে খাবার জোটে না। এরইমধ্যে করোনার প্রাদুর্ভাব ঠেকাতে দেশজুড়ে চলছে অঘোষিত লকডাউন। এমতাবস্থায় তারা এখন বেশিরভাগই অনাহারে দিনাতিপাত করছে।


এনি লস্কর বলেন করোনা ভাইরাসের আতঙ্কে যখন বিয়ের অনুষ্ঠান বন্ধ তখন এই হিজরাদের আয়ের উৎস বন্ধ হয়ে গেছে। অনাহারে  এ সম্প্রাদয়ের লোক যখন দিশেহারা হয়ে পরেছে ঠিক সেই সময় কিছুটা হলেও হিজরাদের অভাব দুর করতে চেষ্টা করেছি। তিনি আরোও বলেন,যদি তারা কোন সমস্যায় থাকে তাহলে আমি আবারও সহায়তা করবো।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com