মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন
শিরোনাম:
বাহুবলে সড়ক দুর্ঘটনায় ২ যুবক গুরুতর আহত ॥ সিলেট প্রেরণ চাকুরীতে কোটা বাতিলের দাবিতে শায়েস্তাগঞ্জে মহাসড়ক অবরোধ জেলার বিভিন্ন স্থানে পুলিশের সাড়াশি অভিযান ॥ বিপুল পরিমান মাদক ও চোরাই টমটমসহ গ্রেফতার ৫ বাহুবলে রাস্তার পাশ থেকে এক নবজাতক উদ্ধার আজমিরীগঞ্জে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের আয়া মায়া রাণীর অপচিকিৎসায় প্রসূতি মহিলার মৃত্যুর অভিযোগ লাখাই-হবিগঞ্জ সড়কের ব্রিজের নীচ থেকে বৃদ্ধের ভাসমান মরদেহ উদ্ধার নবীগঞ্জে ৩টি ওয়ারেন্টে মামলার ৬ বছরের সাজাপ্রাপ্ত আসামী এস এম আলী গ্রেফতার চুনারুঘাটে ডিবি’র পৃথক অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার ॥ ৪৫ কেজি গাঁজাসহ প্রাইভেটকার ও সিএনজি গাড়ী আটক হবিগঞ্জের আলোচিত সানজানা শিরিনের বিরুদ্ধে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান। সুতাং ব্রীজে পিকআপ ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ মহিলা নিহত

করোনা সংকটে হিজরাদের খাদ্য সামগ্রী দিলেন এ্যানি লস্কর

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ১৯ এপ্রিল, ২০২০
  • ৩০২ বার পঠিত

নুর উদ্দিন সুমন।। জেলার চুনারুঘাটে করোনা সংকটে হিজরা বা তৃতীয় লিঙ্গ মানুষের খাদ্য সামগ্রী দিয়ে পাশে দাঁড়ালেন চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর কন্যা ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক খেলোয়াড় নাজমুল হোসেন এর সহধর্মীনি মহিলা আওয়ামিলীগের জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মাহমুদা জাহান এনি লস্কর। তার নিজ এলাকা চুনারুঘাটে এ হিজড়া সম্প্রদায়ের মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। এর আগে তিনি কর্মহীন দিনমজুর অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে সংকটময় সময় পার করছে বাংলাদেশও। আর এই পরিস্থিতিতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন হিজরা বা তৃতীয় লিঙ্গ মানুষেরা। এখন আগেরমত নেই বিয়ের আনুষ্ঠানিকতা তারা বরযাত্রীর গাড়ী থেকে বকশিস নিয়ে চলতো একদিন রাস্তায় না নামলে তাদের কপালে খাবার জোটে না। এরইমধ্যে করোনার প্রাদুর্ভাব ঠেকাতে দেশজুড়ে চলছে অঘোষিত লকডাউন। এমতাবস্থায় তারা এখন বেশিরভাগই অনাহারে দিনাতিপাত করছে।


এনি লস্কর বলেন করোনা ভাইরাসের আতঙ্কে যখন বিয়ের অনুষ্ঠান বন্ধ তখন এই হিজরাদের আয়ের উৎস বন্ধ হয়ে গেছে। অনাহারে  এ সম্প্রাদয়ের লোক যখন দিশেহারা হয়ে পরেছে ঠিক সেই সময় কিছুটা হলেও হিজরাদের অভাব দুর করতে চেষ্টা করেছি। তিনি আরোও বলেন,যদি তারা কোন সমস্যায় থাকে তাহলে আমি আবারও সহায়তা করবো।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com