সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন

হবিগঞ্জ জেলার চুনারুঘাটের গাজীপুরে ‘আমাদের গল্পকথা’র আয়োজনে মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা ও সঙ্গীত সন্ধ্যা অনুষ্ঠিত।

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ৪ মার্চ, ২০১৯
  • ৫৭০ বার পঠিত

বিশেষ সংবাদদাতাঃ  গত ৪ মার্চ, ২০১৯, সোমবার সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন ‘আমাদের গল্পকথা’র কেন্দ্রীয় পর্ষদের আয়োজনে ও বিভাগীয় সিনিয়র সদস্য ইয়াসির আহমেদ এর আহ্বানে হবিগঞ্জ জেলার চুনারুঘাটের গাজীপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হলো ‘গাজীপুরে মুক্তিযুদ্ধ শীর্ষক আলোচনা ও সঙ্গীত সন্ধ্যা’।

সংগঠনের কেন্দ্রীয় পরিচালক আখতার উজ্জামান চৌধুরী সুমন ও ইয়াসির আহমেদ এর সঞ্চালনায় এবং কেন্দ্রীয় প্রধান সমন্বয়ক সৈয়দ আসাদুজ্জামান সুহানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন ১নং গাজীপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা জাহাঙ্গীর খান, বিশেষ প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনের কেন্দ্রীয় সিনিয়র পরিচালক কামাল আহমেদ।

সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন চুনারুঘাট সম্মিলিত সামাজিক সাংস্কৃতিক জোটের আহবায়ক ও চুনারুঘাট সাহিত্য সংস্কৃতি পরিষদের সাধারণ সম্পাদক বিদ্যুৎ রঞ্জন পাল, চুনারুঘাট সম্মিলিত সামাজিক সাংস্কৃতিক জোটের সদস্য সচিব ও ‘ধামালি, চুনারুঘাট’ এর সভাপতি এডভোকেট মোস্তাক বাহার, চুনারুঘাট কবি পরিষদের আহবায়ক ও সাংবাদিক তাহের খান, মুক্তিযোদ্ধা নুরুল হক, আমাদের গল্পকথা’র কেন্দ্রীয় সমন্নয়ক কবি ও সংগঠক মনসুর আহমেদ, সংগঠনের কেন্দ্রীয় পরিচালক কবি ও শিক্ষক ইউনুস আকমাল, কেন্দ্রীয় সদস্য কবি ও সংগঠক ফজল মাহমুদ, কমরেড ফরিদ আহম্মদ।

রনাঙ্গনের স্মৃতিকথা বিবৃত করেন বীর মুক্তিযোদ্ধা সুরুজ মিয়া। কবিতা আবৃত্তি করেন কবি যোশেফ হাবিব, কবি সাজ্জাদ চিহ্ন, কবি রাজিয়া সুলতানা, কবি ফজল মোহাম্মদ প্রমূখ।

আরো উপস্থিত ছিলেন কবিতায় কবির চেতনা সংগঠনের সাধারণ সম্পাদক সুবর্ণা বিনতে আনোয়ার, জহিরুল ইসলাম, আনিসুজ্জামান মোল্লা প্রমূখ।

সংগীত পরিবেশন করেন বাউল আলমগীর চৌধুরী ও তাঁর দল তবলায়-মোকেশ, প্যাডে- অশোক কুমার, কী বোর্ডে-সজিব, হারমোনিয়ামে- শাহিন, গিটারে-রিপন ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com