রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন

সিলেটে চেয়ারম্যান পদে একই পরিবারের তিনজনের মনোনয়ন দাখিল

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৪০৭ বার পঠিত

ডেস্ক রিপোর্টঃ সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন না পাওয়ায় ক্ষোভে একই পরিবারের পিতা, পুত্র ও পুত্রবধূ মনোনয়নপত্র দাখিল করেছেন। সোমবার (১৮ ফেব্রুয়ারি) তারা সিলেটের জেলা প্রশাসকের নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন। তারা সবাই কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত বলে জানা গেছে।
একই পরিবারের যারা মনোনয়ন দাখিল করেছেন তারা হলেন- কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আবদুল বাছির, তার ছেলে ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামীম আহমদ এবং শামীমের স্ত্রী জরিনা বেগম।
ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামীম আহমদ বলেন, ‘আমাদের পরিবার দীর্ঘদিন থেকে আওয়ামী লীগের রাজনীতি করে আসছে। কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদে আমার বাবা দায়িত্ব পালন করে আসছেন। কিন্তু একটি মহল এবারের উপজেলা নির্বাচনে আমাদের পরিবারের বিরুদ্ধে নানা ধরনের ষড়যন্ত্র করে বাবাসহ আমাদের আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া থেকে বঞ্চিত করেছে। তাই অনেকটা ক্ষোভে আমার বাবা, আমি ও আমার স্ত্রী চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছি।’
আওয়ামী লীগের নেতারা জানান, শামীমের বিরুদ্ধে অবৈধভাবে পাথর কোয়ারি থেকে পাথর উত্তোলনসহ নানা ধরনের অভিযোগ রয়েছে। যার কারণেই এবার আওয়ামী লীগ ক্লিন ইমেজের প্রার্থীকে বেছে নেয়। শামীমের বাবা বর্তমান উপজেলা চেয়ারম্যান আবদুল বাছির চেয়েছিলেন তার ছেলেকে এবার প্রার্থী দেওয়ার জন্য, কিন্তু দেওয়া হয়নি। সেই ক্ষোভ থেকেই এবার তারা একই পরিবারের তিনজন প্রার্থী হয়েছেন।
শামিমের পরিবার ছাড়াও কোম্পানীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, বিদ্রোহী প্রার্থী উপজেলা শাখার সাধারণ সম্পাদক আফতাব আলী কালা মিয়া, সাংগঠনিক সম্পাদক ইয়াকুব আলী, বর্তমান ভাইস চেয়ারম্যান শামসুল হক ও হাফিজ মাসুম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com