রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৭:৪৮ পূর্বাহ্ন

বাহুবলে পাখি শিকারির কারাদণ্ড, জব্দকৃত পাখি অবমুক্ত

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ৩ জানুয়ারী, ২০২১
  • ২৫৭ বার পঠিত

জেলার বাহুবল উপজেলের কল্যাণ পুরে অভিযান চালিয়ে ফাঁদ পেতে পাখি শিকারের অপরাধে একজনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (৩ জানুয়ারি ) বিকেলে উপজেলা প্রশাসন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রনি (৩০) আহমদ নামের এক জনকে পাখি বিক্রিয়কালে হাতেনাতে আটক করা হয় । আটক রনি নবীগঞ্জ উপজেলার বালিধারা মস্তফা মিয়ার পুত্র। অভিযানে শিকারির কাছ থেকে বিভিন্ন প্রজাতির পাখি ও শিকারের কাজে ব্যবহৃত ফাঁদ জব্দ করা হয়। পরে পাখিগুলোকে এলাকাবাসীর সহযোগিতায় অবমুক্ত করা হয়। পুড়িয়ে ফেলা হয় পাখি শিকারের ফাঁদ।

পরে আটক রনিকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয় । কারাদণ্ড প্রদান করেন বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্নিগ্ধা তালুকদার। উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নিগ্ধা তালুকদার জানান, হাওর এলাকায় পানি কমতে থাকায় মাছ খেতে ঝাঁকে ঝাঁকে পাখি আসতে শুরু করেছে। আর এই সুযোগে প্রশাসনের নজর এড়িয়ে পাখি শিকারিরা তৎপর হয়ে উঠেছে। তবে আমরা সব সময়ই উপজেলায় পাখি ও জীববৈচিত্র্য রক্ষায় সতর্ক রয়েছি। এ অভিযানে সার্বিক সহায়তায় ছিলেন বাহুবল মডেল থানার একদল পুলিশ এবং বন বিভাগ কর্তৃপক্ষ ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com