শুক্রবার, ২৯ মে ২০২০, ০৯:১৪ অপরাহ্ন
শিরোনাম:
বানিয়াচঙ্গে কিশোরীকে ধর্ষণের চেষ্টা, লম্পট গ্রেফতার রাব্বী হত্যা \ কামাল গ্রেফতার \ পাচারকারীরা সক্রিয় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাসায় ৪ জনের করোনা পজিটিভ মাধবপুরে বজ্রপাতে চা শ্রমিকের মৃত্যু: স্ত্রী আহত মাধবপুরে ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষে নিহত ১, মা ছেলে গ্রেপ্তার মাধবপুরে বেসরকারি হাসপাতালে ডিসিনফেকশন চেম্বার স্থাপন বাহুবলে গরুর ধান খাওয়া নিয়ে ৯ গ্রামের সংঘর্ষ : পুলিশসহ আহত শতাধিক চুনারুঘাটে খুনি কামাল,র ফাঁসি ও বাকিদের গ্রেফতারের দাবিতে মাদক বিরোধী শক্তি সংগঠনে মানববন্ধন অনুষ্ঠিত সাকিব আল হাসানের অর্থায়নে হবিগঞ্জে ৪শ পরিবার পেল খাদ্য সামগ্রী চুনারুঘাটে রাব্বি হত্যার আসামি শ্রীমঙ্গলের ভারত সীমান্ত থেকে গ্রেফতার

চুনারুঘাটে করোনায় মৃত্যৃ হলে লাশ দাফন-কাফনের জন্য কমিটি গঠন।

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ১৩ এপ্রিল, ২০২০
  • ৩১ বার পঠিত

শেখ মোঃ হারুনুর রশিদ।। সারাবিশ্বে এলোপাতাড়ি ছড়িয়ে পড়ছে প্রাণঘাতি মহামারি করোনাভাইরাস(কোভিড-১৯)।এর ভয়াল থাবা থেকে রেহাই পায়নি বাংলাদেশও।এ পর্যন্ত(১৩ এপ্রিল)করোনায় আক্রান্ত হয়ে দেশে প্রাণ হারিয়েছেন ৩৯ জন।ছোঁয়াছে রোগ করোনার কারণে মৃত ব্যক্তিদের লাশ দাফন-কাফনে যখন এদেশে প্রশাসন ও পুলিশ প্রশাসন ছাড়া জানাজা ও দাফন-কাফনে কেউ এগিয়ে আসছেনা,ঠিক তখন-ই প্রশাসনকে সহযোগিতা করার লক্ষ্যে হবিগঞ্জের চুনারুঘাট পৌরসভার মেয়র নাজিম উদ্দিন শামসু’র উদ্যোগে ইসলামী আন্দোলন-সহ স্বপ্রনোদিত একঝাঁক তরুনদের সমন্বয়ে(মেয়র-সহ)করোনাভাইরাসে মৃতদের(মৃত্যৃ হলে)লাশ দাফন-কাফনের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে।

সোমবার(১৩ এপ্রিল)বাদ মাগরিব চুনারুঘাট পৌরসভা কার্যালয়ে পৌর মেয়রের সভাপতিত্বে সংশ্লিষ্টদের নিয়ে মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।স্বেচ্ছায় আগ্রহীগনদের উক্ত কমিটিতে অংশগ্রহণের সুযোগ উন্মুক্ত রাখা হয়েছে। সকল আগ্রহীগনদের(যারা সকল কাজে অংশ নিবেন শুধুমাত্র তারাই) পৌর মেয়রের সাথে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

তবে পৌরমেয়র জানান,২০ টি পিপিই সহ সাস্থ্য সুরক্ষার প্রয়োজনীয় সকল সরঞ্জাম চেয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগের প্রধান (টিএইচও)ডাক্তার মোজাম্মেল হোসেনের কাছে সহযোগিতা চেয়েছেন।তিনি বলেছেন প্রয়োজনে পিপিই’র মূল্য পৌরসভা পরিশোধ করবে।তবুও তাদেরকে পিপিই ব্যবস্থা করে দিতে অনুরোধ করেন উপজেলা হাসপাতালের প্রধানকে। অন্যতায় লাশ দাফন-কাফনের কার্যক্রম সম্ভব হবেনা বলে ডাক্তার মোজাম্মেল হোসেনকে জানালে তিনি বলেছেন হবিগঞ্জ সিভিল সার্জনের সাথে বিষয়টি আলোচনা করে জানাবেন,বললেন মেয়র।তিনি বলেন,আমরা যদি সাস্থ্য সুরক্ষার সরঞ্জাম পাই তাহলে লাশ-দাফন-কাফনের জন্য বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করব।এবং এমন একটি কমিটি প্রত্যেক পৌরসভা/উপজেলায় হওয়া একান্ত প্রয়োজন বলে মনে করেন তিনি।

সনাতন ধর্মাবলম্বীদের কেউ মারা গেলে তার শেষকৃত্য কার্যক্রম পরিচালনায় একটি কমিটি গঠনের জন্য বাংলাদেশ পূজা কমিটির সাধারণ সম্পাদক পৌর শহরের বিশিষ্ট ব্যবসায়ি প্রণয় পালকে আহ্বান জানান মেয়র।

উল্লেখিত কমিটির সদস্যবৃন্দ চুনারুঘাট পৌরসভা-সহ উপজেলার আওতাধীন করোনায় মৃতদের(যদি মারা যায়)লাশ দাফন-কাফনে সর্বাত্মক সহযোগিতা করবেন বলেও জানিয়েছেন পৌর মেয়র নাজিম উদ্দিন সামছু।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com