শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন
শিরোনাম:
চুনারুঘাটে পেঁয়াজের বস্তায় মিললো ৫ কেজি গাঁজা: যুবক গ্রেপ্তার বোরকা পরিহিত নারীর বিশেষ স্থান থেকে গাঁজা উদ্ধার : গ্রেফতার ৪ মিরপুরে ভয়াবহ আগুন ১৪টি দোকান পুড়ে ছাই হত্যার ২৬ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ঢাকায় গ্রেপ্তার হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইন্সপেক্টর তদন্ত প্রজিত কুমার দাস সহ চুনারুঘাটের ৩ উপপরিদর্শক আর্থপিডিয়া কর্তৃক সিভি লেখা ও চাকুরির ইন্টারভিউ ওয়ার্কশপ” নামক কর্মশালা অনুষ্ঠিত আজ চুনারুঘাট ব্যারিস্টার সুমন এমপি’র তারণ্যের সমাবেশ ॥ মাধবপুরে খাল পরিস্কার শুরু করলেন ব্যারিস্টার সুমন এমপি হবিগঞ্জের ইতিহাসে আজ কলঙ্কের ২৭ জানুয়ারি শায়েস্তাগঞ্জে রেলের জায়গা দখল নিয়ে দুই পক্ষের মাঝে উত্তেজনা

চুনারুঘাট নদীর উপর বাঁধ তৈরি করে মাটি উত্তোলনের সময় স্কেবেটার জব্দ

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯
  • ২৭০ বার পঠিত

আব্দুর জাহির, চুনারুঘাট: চুনারঘাট উপজেলার দেওরগাছ ইউনিয়নের, নয়ানী বনগাঁও নামক স্থানে, সুতাং নদীর উপর বাঁধ তৈরি করে প্রস্তাবিত ইকোনমিক জোন এলাকার মাটি উত্তোলনের সময় মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধভাবে ১টি মাটি কাটার বিশেষ যন্ত্র (স্কেবেটার) ও ১টি মোবাইল ফোন জব্দ করা হয়। অভিযানের উপস্থিতি টের পেয়ে অভিযুক্ত ব্যক্তিরা পালিয়ে যায়। স্থানীয় সুত্রে জানাগেছে ডানকান ব্রাদার্স এর জমি জোড়পুর্বক দখল করে নদীর নীতি গতিপথ জোড়পুর্বক অন্যদিকে প্রবাহিত করে এবং উক্ত জায়াগা দখল করার পায়তারায় রয়েছে ইসাক মিয়া নামের এক যুবক। বিষয়টি নিয়ে একাধিকবার উপজেলা প্রশাসনসহ স্থানীয় লোকজন নিষেধ করলেও নিয়ম নীতির তোয়াক্কা না করে জোড় পুর্বক তার কর্মকাণ্ড চালিয়ে আসছে । এতে এলাকার পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে। এলাকাবাসী জানান, এলাকার লোকজনের ওপর বিভিন্ন ভাবে চাপ প্রয়োগ করে মাটি ও বালু উত্তোলন করছে বলেও বিভিন্ন অভিযোগ রয়েছে। 
সরেজমিন দেখা যায়, অবৈধ ও অনৈতিকভাবে বালু ও মাটি উত্তোলনের ফলে নয়ানী বনগাও নদী সংলগ্ন এলাকার মসজিদ ধসে পড়ার দ্বারপ্রান্তে। এছাড়াও বালু ও মাটিবাহী গাড়ি চলাচলে রাস্তাটি চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। ইসহাক বাহিনীর অত্যাচারে এলাকার মানুষ অতিষ্ঠ। তার বিরুদ্ধে কেহ কথা বলার সাহস পায়না। চক্রটি অনেক সময় গ্রামের লোকজনের অগোচরে রাতের বেলায় মাটি কেটে নিয়ে যাচ্ছে ভূমিদস্যুরা।

মাটিকাটার বিষয়ে প্রতিবাদ করতে গেলে প্রভাবশালী ভূমিদস্যুদের কাছে নাজেহাল ও হামলার শিকার হতে হয়। এসব ভূমিদস্যুর রাজনৈতিক প্রভাব প্রতিপত্তির কারণে এলাকার লোকজন অনেকটা দিশেহারা। গতকাল দিবাগত রাত ১টায় উপজেলা নির্বাহী অফিসার সত্যজিত রায় দাশ অভিযান চালিয়ে ১টি মাটি কাটার বিশেষ যন্ত্র (স্কেবেটার) ও ১টি মোবাইল ফোন জব্দ করেন। অভিযানের পর থেকে ইসহাক বাহিনী এলাকার নিরীহ লোকজনকে হুমকী দিয়ে আসছে। এলাকাবাসী প্রশাসনের সু-দৃষি কামনা করছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com