বুধবার, ১৫ জানুয়ারী ২০২০, ০১:২৫ অপরাহ্ন
শিরোনাম:
প্রতারিত প্রত্যাশা : রুনা আক্তার স্বপ্না শহরতলীর উমেদনগরে চকলেটের লোভ দেখিয়ে শিশুকে ধর্ষণ ॥ লম্পট শাহীন আটক মাধবপুরে ফেনসিডিল সহ যুবক আটক চুনারুঘাটে রাস্তা নিয়ে হামলায় আহত ব্যক্তির মৃত্যু ॥ গ্রেফতার ২ ধর্মীয় অনুশাসন মেনে চললেই পরিবারে সুখ-শান্তি আসবে- পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা আলোকিত মানুষ হতে শিক্ষার্থীদের বিজ্ঞান চর্চার পাশাপাশি পিতামাতার নির্দেশনা মানতে হবে-ডিসি মুড়ারবন্দ ওরসে পানি খাওয়া নিয়ে ভক্তের কাফেলায় হামলা নারীসহ আহত ১০ এসএমপির কল্যাণ সভায় পুরস্কার পেলেন এএস আই মোঃ আব্দুল হান্নানসহ ১০ পুলিশ কর্মকর্তা বাহুবলে যানজটে জনসাধারণের ভোগান্তি চরমে:প্রশাসন নির্বিকার মাধবপুরে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ি গ্রেপ্তার

হবিগঞ্জ জেলা আ’লীগের সম্মেলন আজ॥ কারা হচ্ছেন আ’লীগের কাণ্ডারি॥ শেষ মুহুর্তেও কাটেনি সিলেকশন-ইলেকশন ধোঁয়াশা

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯
  • ১১ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ দীর্ঘ ৬ বছর পর আজ বুধবার অনুষ্ঠিত হতে যাচ্ছে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল। সম্মেলনকে ঘিরে জেলা আওয়ামী লীগ নেতা-কর্মীদের মধ্যে চলছে উৎসবের আমেজ। ইতিমধ্যে নৌকার আদলে তৈরী করা হয়েছে মঞ্চ। মঙ্গলবার সকালে সভাস্থল পরিদর্শন করেন জেলা আওয়ামীলীগ সভাপতি এমপি আবু জাহির ও সাধারণ সম্পাদক এমপি আব্দুল মজিদ খানসহ সিনিয়র নেতারা। এবারের সম্মেলনে প্রায় ১০ হাজার নেতাকর্মীর উপস্থিতি আশা করছেন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগ। এবারের হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের কাউন্সিলে সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের ৮টি পদে ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এর মধ্যে সভাপতি পদে ৫, সাধারণ সম্পাদক পদে ৭, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ১৪ ও সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন ৬ জন প্রার্থী।

প্রার্থীরা হলেন সভাপতি পদে, জেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি ও হবিগঞ্জ-৩ আসনের এমপি আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মুশফিক হুসেন চৌধুরী, জেলা আওয়ামীলীগের বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক ও নারী-শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি এডভোকেট আবুল হাশেম মোল্লা মাসুম, সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য ও কমান্ড্যান্ট মানিক চৌধুরীর কন্যা অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া এবং জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ও বর্তমান সদস্য অ্যাডভোকেট ফজলে আলী।

সাধারণ সম্পাদক পদে জেলা আওয়ামীলীগের বর্তমান সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ-২ আসনের এমপি আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান, জেলা আওয়ামীলীগের বর্তমান সহ-সভাপতি ও নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, বাংলাদেশ আওয়ামীলীগ জাতীয় পরিষদের সাবেক সদস্য ও জেলা আওয়ামীলীগের সাবেক ১ম যুগ্ম-সাধারণ সম্পাদক চৌধুরী আবু বকর ছিদ্দিকী, হবিগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিরুল ইসলাম, হবিগঞ্জ পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও হবিগঞ্জ পৌর মেয়র মিজানুর রহমান মিজান, জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম ও জেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি সৈয়দ কামরুল হাসান।

যুগ্ম-সাধারণ সম্পাদক পদে জেলা আওয়ামীলীগের বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট সালেহ উদ্দিন আহমেদ, বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট লুৎফুর রহমান, বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক ও আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মর্তুজা হাসান, বর্তমান সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন চৌধুরী অসীম, বর্তমান সাংগঠনিক সম্পাদক মোঃ মর্তুজ আলী, জেলা আওয়ামীলীগের বর্তমান প্রচার সম্পাদক অনুপ কুমার দেব মনা, জেলা আওয়ামীলীগের বর্তমান দপ্তর সম্পাদক আলমগীর খান সাদেক, হবিগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি এডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, জেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি সৈয়দ কামরুল হাসান, জেলা আওয়ামীলীগের বর্তমান সদস্য এডভোকেট সুমঙ্গল দাস সুমন, চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য ও সাবেক মন্ত্রী প্রয়াত এনামুল হক মোস্তফা শহীদ পুত্র নিজামুল হক মোস্তফা শহীদ রানা, এডভোকেট মোঃ আবুল আজাদ, মাহবুব আলম মালু ও এডভোকেট আতাউর রহমান।

সাংগঠনিক সম্পাদক পদে জেলা আওয়ামীলীগের বর্তমান সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য এডভোকেট সুলতান মাহমুদ, জেলা স্বেচ্ছাসেবকলীগের ১ম যুগ্ম-সাধারণ সম্পাদক ও কমান্ড্যান্ট মানিক চৌধুরীর পুত্র এডভোটে ফয়জুল বশীর চৌধুরী সুজন, জেলা ছাত্রলীগ সাবেক সভাপতি নুর উদ্দিন বুলবুল, জেলা আওয়ামীলীগের কার্যকরি কমিটির বর্তমান সদস্য এডভোকেট মোন্তাকিম চৌধুরী খোকন ও বানিয়াচং উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও মক্রমপুর ইউপি চেয়ারম্যান মোঃ আহাদ মিয়া।

সকাল ১০ টায় শহরের কোর্টপ্রাঙ্গনস্থ নিমতলায় অনুষ্ঠিত হবে জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল। এতে ৯টি উপজেলা ও একটি পৌরসভার (হবিগঞ্জ পৌরসভা) ৩শত ৪৯ কাউন্সিলার/ডেলিগেট ভোটাধিকার প্রয়োগ করবেন। সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন, বাংলাদেশ আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, বাংলাদেশ আওয়ামীলীগের সদস্য র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী এমপি, সদস্য বদরউদ্দিন কামরান, সদস্য অধ্যাপক রফিকুর রহমান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ এমপি। সম্মেলনে সভাপতিত্ব করবেন জেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি ও পরিচালনায় থাকবেন সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মজিদ খান এমপি।

এদিকে, সম্মেলন-কাউন্সিলের একেবারে শেষ মুহুর্তে এসেও কাটেনি সিলেকশন-ইলেকশন ধোঁয়াশা। জেলা আওয়ামীলীগের নতুন নেতৃত্ব আসবে সিলেকশনে নাকি ইলেকশনে তা নিয়ে দিদ্বায় রয়েছেন খোদ কাউন্সিলররাও। এছাড়াও এ নিয়ে হবিগঞ্জ শহরসহ আশপাশের এলাকা গুলোতেও রয়েছে ব্যাপক আলোচনা। তবে কারা হচ্ছেন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের নতুন কান্ডারী তা দেখতে অপেক্ষা করতে হবে বুধবার সন্ধ্যা পর্যন্ত।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com