শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:০৬ অপরাহ্ন

নবীগঞ্জে কিশোরী অপহরণ ও ধর্ষণ মামলায় এক যুবকের ১৪ বছরের কারাদন্ড

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ২০ নভেম্বর, ২০১৯
  • ৩৩৮ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ নবীগঞ্জ উপজেলার প্রজাতপুরে কিশোরীকে অপহরণ করে ধর্ষণের অভিযোগে দায়েরকৃত মামলায় জুমান আহমেদ (২৭) নামে এক যুবককে ১৪ বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। এছাড়াও আদালত ওই যুবককে ১০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করে অনাদায়ে তাকে আরো ১ বছরের করাদেন্ডর আদেশ দিয়েছেন।

গতকাল মঙ্গলবার দুপুর আড়াইটায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল হবিগঞ্জ-৩ এর বিচারক মোহাম্মদ আলীম উল্ল্যা এ দান্ডাদেশ প্রদান করেন। দন্ডপ্রাপ্ত জুমান আহমেদ ওই উপজেলার প্রজাতপুর গ্রামের রূপ উদ্দিনের পুত্র।

মামলার সংক্ষিপ্ত বিবরনে জানা যায়, ১৭/০২/২০১৬ইং তারিখে উপজেলার প্রজাত পুর গ্রামের মুক্তার মিয়ার কিশোরী কন্যা আয়েশা বেগম (১৭)কে অপহন করে ধর্ষণ করে একই গ্রামের রূপ উদ্দিনের পুত্র জুমান আহমেদ। এক পর্যায়ে আয়েশা বেগম শোর-চিৎকার করলে জুমান আহমেদ পালিয়ে যায়।

এ ঘটনার পর কিশোরী আয়েশা বেগমের ভাই শিমুল আহমেদ বাদী হয়ে জুমানকে আসামী করে নবীগঞ্জ থানায় একটি অপহরন ও ধর্ষণ মামলা দায়ের করেন। এরপর পুলিশ মামলাটি তদন্ত করে একই বছরে আদালতে চার্জশীট দাখিল করে।

গতকাল আদালত রাষ্ট্রপক্ষের ৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহন শেষে আসামী জুমান আহমেদকে নারী ও শিশু নির্যাতন দমন আইন ৭/৯(১) ধারায় অপরাধ প্রমাণিত হওয়ায় ১৪ বছরের কারাদন্ড প্রদান করেন এবং ১০ হাজার অর্থদন্ড করে অনাদায়ে আরও ১ বছরের কারাদন্ডে দন্ডিত করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল হবিগঞ্জের স্পেশাল পিপি এডভোকেট আবুল হাসেম মোল্লা মাসুম।

এ ব্যাপারে এডভোকেট আবুল হাসেম মোল্লা মাসুম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, রায়ে বাদী পক্ষের লোকজন সন্তোষ প্রকাশ করেছেন।

হবিগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক (ওসি) আল-আমিন জানান, দন্ডপ্রাপ্ত জুমান আহমেদকে বিকেলে কারাগারে প্রেরণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com