রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৩১ অপরাহ্ন
শিরোনাম:
বানিয়াচঙ্গে ফুটবল খেলা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে ২০ জন আহত বাহুবলে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত চুনারুঘাটে ফুটবল খেলায় সংঘর্ষ আহত ১০ রাস্তা অবরোধ নবীগঞ্জে ওসি ও এসআইকে কুপিয়ে ক্ষতবিক্ষত মুছার মা”বোন কারাগারে ১৫ জনের বিররুদ্ধে পুলিশের মামলা বাহুবলে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫টি ড্রেজার মেশিন পুড়িয়ে ধ্বংস কারাদণ্ড মাধবপুরে স্টার সিরামিক্স ডেঙ্গুর আতুঘর মানছে নির্দেশনা, ৪৫ রোগী সনাক্ত চুনারুঘাটে মৃত্যুর ৩ মাস পর কবর থেকে শিশুর লাশ উত্তোলন আলহাজ্ব মুসলিম উদ্দিন চেয়ারম্যান-এর মৃত্যু বার্ষিকী আজ জন্মদিনে সকলের ভালোবাসায় সিক্ত হলেন চুনারুঘাট থানার ওসি বাহুবল সিএনজি ট্রাক মুখোমুখি সংঘর্ষ আহত ৩ দুইজনকে সিলেট প্রেরণ

জন্মদিনে সকলের ভালোবাসায় সিক্ত হলেন চুনারুঘাট থানার ওসি

নুর উদ্দিন সুমন, বার্তা সম্পাদক
  • আপডেট টাইম : শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৯
  • ১৪ বার পঠিত

৩৯ তম জন্মদিনে ফেসবুক বন্ধু ও শুভাকাঙ্খীদের শুভেচ্ছায় সিক্ত হলেন চুনারুঘাট থানার দায়িত্বশীল ও মিডিয়া বান্ধব অফিসার ইনচার্জ জনাব শেখ নাজমুল হক। তাকে শুভেচ্ছা জানিয়েছেন ফেসবুকের বিভিন্ন বন্ধু, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের বন্ধু, অসংখ্য শুভাকাঙ্ক্ষী , ছোট-বড় ভাই,বোন, শিক্ষক,সাংবাদিক, লেখক, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, দেশি- বিদেশী বন্ধু, জানা–অজানা মুসলিম ও অমুসলিম বন্ধুরা। তার ব্যক্তিগত ফোনে, ফেসবুকের টাইমলাইন ও মেসেঞ্জারে অসংখ্য জন্মদিনের শুভেচ্ছায় সিক্ত করায় সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জ্ঞাপন করছেন তিনি। শেখ নাজমুল হক ১২ ই সেপ্টেম্বর, ১৯৮০ সালে নেত্রকোনা জেলার মদন থানার হাসনপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন । তার পিতা শেখ সহাজ উদ্দিন একজন বীর মুক্তিযোদ্ধা। তার মায়ের নাম মমতা আক্তার চৌধুরী। এসআই হিসাবে নিয়োগের পর পুলিশের পূণ্যভূমি সারদায় মৌলিক প্রশিক্ষক শেষে ২০০৬ সালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের আদাবর থানায় যোগদান করেন। এরপর তিনি মতিঝিল, কাফরুল, মিরপুর, তেঁজগাও, ডিএমপি ডিবি, পিবিআই হেডকোয়ার্টার্স, র‍্যাব-০৪, মিরপুর এ দক্ষতা এবং সুনামের সহিত চাকুরী করে একাধিক বার শ্রেষ্ঠ এসআই হিসেবে পুরুষ্কৃত হয়েছেন। তিনি ১১ ই অক্টোবর, ২০১৫ সালে ইন্সপেক্টর হিসাবে পদোন্নতি পান। এরপর তিনি আবারও ডিএমপি ডিবি, ডিএমপি হেডকোয়ার্টার্স, বনানী থানা ও সর্বশেষ হবিগঞ্জের আজমিরীগঞ্জ থানায় অফিসার ইনচার্জ হিসাবে দক্ষতা ও সুনামের সাথে চাকুরী করেন।বাংলাদেশের রাজধানী ঢাকার গুলশানে হলি আর্টিজান বেকারিতে ভয়াবহ জঙ্গি হামলার সময় জীবন বাজি রেখে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখেন। এছাড়া তিনি মতিঝিল এ হেফাজত আন্দোলন ও বিএনপির জালাও পোড়াও আন্দোলনের সময় অত্যন্ত সাহসিকতার পরিচয় দিয়ে সকল দায়িত্ব সুচারুরূপে পালন করেন। সর্বশেষ গত ৬ জুলাই অফিসার ইনচার্জ হিসাবে চুনারুঘাট থানায় যোগদান করে কুড়িয়েছেন প্রসংশা। হয়েছেন সম্মানিত। পেয়েছেন অসংখ্য মানুষের প্রানভরা দোয়া ও ভালোবাসা । চাকরি জীবনে যেখানেই দায়িত্ব পালন করেছেন সেখানেই মানুষকে করেছেন আপন। হয়েছেন মানুষের সুখ-দুঃখের সারথী। কোন অসহায়-দরিদ্র মানুষ তার কাছে এসে খালি হাতে ফিরে গিয়েছেন এমন ঘটনা কখনোই ঘটেনি। অসাধারন ব্যক্তিত্বের অধিকারী এই মানুষটি পেশাগত জীবনে দারুন সফল এবং অনুকরনীয়। যেখানেই যতদিন দায়িত্ব পালন করেছেন ততদিন মানুষ নিজেদের নিরাপদ মনে করেছে এবং যেকোন সমস্যায় সবার আগেই যার নাম টি মনে হতো তিনি হলেন পুলিশ অফিসার শেখ নাজমুল হক ।

বর্তমানে চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ হিসাবে দায়িত্ব পালন করা কালেও এর কোন ব্যত্যয় ঘটেনি । দায়িত্ব পালনের এই দুই মাসে মাদকের বিরুদ্ধে তিনি দিয়েছেন হুংকার। তার বলিষ্ঠ নেতৃত্ব গুনে আজ মাদক বহুলাংশে কমে এসেছে। উনাকে পেয়ে মানুষ আজ স্বস্তির নিঃশ্বাস ফেলছে। প্রত্যেক দোকানে, অফিসে ও চায়ের টেবিলে সবাই বলাবলি করছে এতদিনে আমরা একজন যোগ্য ওসি পেয়েছি। তিনি একজন সৎ ও সাহসী পুলিশ অফিসার। তাকে পেয়ে চুনারুঘাট বাসি সত্যিই গর্বিত। অত্যধিক মাতৃভক্ত এই মানুষটি তিন সন্তানের জনক । অবসর নেই বললেই চলে তবুও যতটুকু সময় পান ততটুকুই কাটাতে ভালবাসেন নিজের মা-বাবা, স্ত্রী আর সন্তানদের সাথে। অসাধারন ব্যক্তিত্বের এই প্রিয় মানুষটির আজকের শুভ জন্মদিনে নিজ কর্মস্থল থানায় জন্মদিনের কোন অনুষ্ঠান না থাকলেও প্রাণের টানে সেখানে হাজির হন শিল্পপতি মালেক জাপানি, সমাজ সেবক তৌহিদ মিয়া,পৌর যুবলীগের আহবায়ক এডভোকেট নাজমুল হক বকুল,সাবেক ছাত্র নেতা আব্দুল হাই প্রিন্স,সাংবাদিক খন্দকার আলাউদ্দিন, রায়হান আহমেদ, ছাত্রলীগের আহবায়ক সুহেল আরমান, ব্যবসায়ী নেতা সাজিদুল ইসলাম, ছাত্রলীগ নেতা সম্রাট, বন্ধুমহল, থানার সহকর্মী, রাজনীতিক, সাংস্কৃতিক অঙ্গন ও বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন। এসময় উপস্থিত সকলের অংশ গ্রহণে কেক কেটে জন্মদিন উদযাপনের কর্মসূচী আরম্ভ হয়।
জন্মদিনে এই মহান ব্যক্তি সকলের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করে দোয়া কামনা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com