বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ১০:৪৪ অপরাহ্ন

রেলস্টেশনের ভবঘুরে রানু এখন বলিউডের প্লেব্যাক গায়িকা

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ২৬ আগস্ট, ২০১৯
  • ২৪ বার পঠিত

বিনোদন ডেস্ক : প্রতিভা থাকলে ভাগ্যের চাকা সৌভাগ্যের পথে ঘুরতে পারে যেকোনো সময়। ভারতের পশ্চিমবঙ্গের নদিয়া জেলার রানাঘাট রেলস্টেশনে একটা সময় ভবঘুরে জীবন কাটানো রানু ম-লের কথাই ধরুন। ফেসবুকে ভাইরাল হওয়া এক ভিডিওতে বদলে গেছে রানু ম-লের জীবনের খোলনলচে। রানুর নতুন পরিচয় বলিউডের প্লেব্যাক গায়িকা।
রানাঘাট স্টেশনে যাত্রীদের আবদারে গাইতেন লতা মঙ্গেশকরসহ বিখ্যাত শিল্পীদের গান। এভাবেই চলছিল জীবন। ১৯৭২ সালে ভারতের কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকর হিন্দি ‘শোর’ সিনেমায় ‘এক পেয়ার কা নাগমা’ গানটি গেয়ে সাড়া ফেলেছিলেন সিনেমাপাড়ায়। আর সে গানটি গেয়েই ইন্টারনেট মাতান রানাঘাট স্টেশনের রানু ম-ল। রানুর কণ্ঠে গানটি রেকর্ড করে ফেসবুকে আপলোড করেন এক ব্যক্তি। এতেই ভাইরাল হয়ে যান রানু। রানুর কণ্ঠের প্রশংসায় পঞ্চমুখ হন সবাই। আপলোড করার পরে দ্রুতই ভাইরাল হয় ভিডিওটি। আর তাতেই বদলে গেছে রানাঘাট স্টেশনের ভবঘুরে রানু ম-লের জীবন।
রানাঘাটের রানু ম-ল এখন রীতিমতো পরিচিত নাম। তাঁর কণ্ঠে লতা মঙ্গেশকরের গান পশ্চিমবঙ্গের গ-ি ছাপিয়ে সুনাম কুড়িয়েছে গোটা ভারতে। মুম্বাইয়ের একটি টিভি রিয়েলিটি শোতে গান গাওয়ার আমন্ত্রণও পান রানু। কিন্তু রানুর কোনো পরিচয়পত্র না থাকায় তাঁকে নিয়ে যেতে সমস্যা হয়। এ ছাড়া নানান জায়গা থেকে গানের রেকর্ডিংয়ের প্রস্তাব পাচ্ছিলেন রানু ম-ল। এবার রানু ম-লের কণ্ঠ শোনা যাবে সিনেমার প্লেব্যাকে। রানু গান গাইবেন বলিউডের নামকরা সুরকার হিমেশ রেশমিয়ার সঙ্গে। ভারতীয় গণমাধ্যম জিনিউজের প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।
‘হ্যাপি হার্ডি অ্যান্ড হীর’ নামে হিমেশের প্রযোজিত একটি চলচ্চিত্র মুক্তির অপেক্ষায় রয়েছে। সিনেমায় অভিনয় করেছেন হিমেশ রেশমিয়া নিজেই। এই চলচ্চিত্রেই প্লেব্যাক করছেন রানু ম-ল। জি২৪ঘণ্টা চ্যানেলের আপলোড করা এক ইউটিউব ভিডিওতে দেখা যায়, রানু ম-ল গাইছেন, ‘তেরি মেরি, তেরি মেরি কাহানি…’, আর রানুর সামনে দাঁড়িয়ে গান শুনছেন হিমেশ।
মুম্বাইয়ের বাবুল ম-লের সঙ্গে বিয়ে হয়েছিল রানুর। স্বামী মারা যাওয়ার পর রানাঘাটে আসেন তিনি। রেলস্টেশনে ঘুরে ঘুরে গান গাইতেন। কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের কঠিনসব গান অবলীলায় গাইতে পারেন রানু ম-ল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com