সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ০৪:১৮ অপরাহ্ন
শিরোনাম:
মা হচ্ছেন অভিনেত্রী রুমানা চুনারুঘাটে সীমান্ত দিয়ে পাচারকালে ২৪ বস্তা রসুন জব্দ করেছে বিজিবি নবীগঞ্জের দেবপাড়া ও মাধবপুরের নোয়াপাড়া ইউনিয়নের উপ-নির্বাচন আজ মাধবপুরে ছাত্রী ধর্ষণের চেষ্টাকারী এনা বাস সুপার ভাইজার কারাগারে ॥ আদালতে নির্যাতিতা ছাত্রীর জবানবন্দি বীর মুক্তিযোদ্ধা আবুল হাসিমকে এ জেড টি কিন্ডার গার্টেনে সংবর্ধনা সাংবাদিক পুত্র শেখ হাদী’র জন্মবার্ষিকী চুনারুঘাটে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত প্রধানমন্ত্রীকে ‘মা’ ডাকলেন রানী মুখার্জি উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয়েছে মাশরাফির বাবাকে ভারতকে দোষারোপ না করে নিজেদের দায়িত্বশীল হতে হবে: সিলেটে ড. মোমেন

চুনারুঘাট-মাধবপুর ও বানিয়াচঙ্গে ৩ ইউনিয়নে উপ-নির্বাচনের ভোট যুদ্ধ আজ ॥ লড়ছেন ১৬ প্রার্থী

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০১৯
  • ৩৯ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ বানিয়াচং, চুনারুঘাট ও মাধবপুর উপজেলার ৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচন আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে একটানা ভোট গ্রহন। নির্বাচনের সকল কার্যক্রম সম্পন্ন করে ইতিমধ্যে কেন্দ্রে কেন্দ্রে পৌছে গেছে ভোটের সকল সরঞ্জাম। এবারের উপ-নির্বাচনে ভোট যুদ্ধে অংশ গ্রহন করছেন ৩টি ইউনিয়নের ১৬ জন প্রার্থী। আওয়ামীলীগের দলীয় প্রার্থীর পাশাপাশি ৩টি ইউনিয়নেই রয়েছে বিদ্রোহীসহ একাধিক প্রার্থী। যে কারণে নির্বাচন প্রতিদ্ধন্দ্বিতাপুর্ণ হবে বলে মনে করছেন স্থানীয়রা। বানিয়াচঙ্গ উপজেলার সুবিদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে ৫ প্রার্থী নির্বাচনে লড়ছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত ইঞ্জিনিয়ার জয় কুমার দাস (নৌকা), আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী সুবিদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ সজিব আলী (আনারস), হবিগঞ্জ পৌর যুবলীগের সহ-সভাপতি ও হবিগঞ্জ জেলা ব্রিকস্ ফিল্ড মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক কাওছার চৌধুরী (মোটর সাইকেল), স্বতন্ত্র প্রার্থী এসএম লুৎফুর রহমান কাশেম (চশমা) ও রোটারিয়ান মোহাম্মদ সেকুল ইসলাম সর্দার (ঘোড়া)।

চুনারুঘাট সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ রইছ উল্লাহ (নৌকা), আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মাহবুবুর রহমান চৌধুরী রোমান (আনারস), শ্রমিক লীগ নেতা কাউছার আহমেদ (ঘোড়া, শেখ মোঃ আব্দুল মান্নান (মোটর সাইকেল) ও স্বতন্ত্র প্রার্থী সাংবাদিক নুর উদ্দিন সুমন (চশমা)।

মাধবপুর উপজেলার আন্দিউড়া ইউনিয়নের চেয়ারম্যান পদে উপনির্বাচনে ৬ প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ শামছু মিয়া (নৌকা), জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ফকির কাউছার (লাঙ্গল), আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ মিজানুর রহমান (আনারস), স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিএনপি নেতা চৌধুরী ফজলে ইমাম সুমন (ঘোড়া), মোস্তাক আহমেদ খান হেলাল (চশমা) ও নেপাল চন্দ্র দাস (সিএনজি অটোরিক্সা)। উল্লেখ্য, বিগত উপজেলা পরিষদ নির্বাচনে বানিয়াচং উপজেলার সুবিদপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, চুনারুঘাট সদর ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ লিয়াকত হাসান ও মাধবপুরের আন্দিউড়া ইউনিয়নের চেয়ারম্যান আতিকুর রহমান পদত্যাগ করে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করেন। নিয়ম অনুযায়ী নির্বাচন কমিশন ওই ৩টি ইউনিয়নের চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করে। এদিকে, নির্বাচন সুষ্ঠ ভাবে সম্পন্ন করতে মাঠে থাকবে ১ হাজার ৬৬ জন পুলিশ ও আসনার। ৩৫টি কেন্দ্রের মধ্যে প্রতিটি কেন্দ্রে ১৭ জন করে আনসার ও ৫/৬ জন করে পুলিশ মোতায়েন থাকবে। এছাড়াও মোবাইল টিমসহ একাধিক আইনশৃঙ্খলা বাহীনির টিম তৎপর থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com