বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০৯:৪২ পূর্বাহ্ন
শিরোনাম:
আজমিরীগঞ্জে মসজিদে ইমামের পিছনে বসা নিয়ে সংঘর্ষ ॥ মহিলাসহ আহত ১০ মিরপুর আলিফ-সোবহান চৌধুরী কলেজের ছাত্রীকে উত্যক্ত ॥ সহপাঠী ছাত্রের কারাদন্ড চুনারুঘাটের  বিভিন্নস্থানে অবৈধ ভাবে বালু উত্তোলনের অভিযোগে ৪টি ড্রেজার মেশিন আগুনে পুড়িয়ে ধ্বংস প্রতিপক্ষকে ফাঁসাতেই তুহিনকে খুন করে বাপ-চাচা ঘৃন্য বিবেক আমার নেই আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের রায়।পাঁচ রাজাকারের মৃত্যুদন্ড। ঢাকা মেট্রোপলিটন পুলিশের শ্রেষ্ঠ এডিসি নুরুল আমিন বাহুবলে মাদক জুয়া ইভটিজিং নিয়ন্ত্রণে উদ্বুদ্ধ করন কার্যক্রম অনুষ্ঠিত সুনামগঞ্জের শিশু তুহিনকে হত্যা করেছে তার বাবা।দাবি পুলিশের পুলিশের সাথে বন্দুক যুদ্বে শায়েস্তাগঞ্জে ডাকাত নিহত

১১ অক্টোবরের মধ্যে এরশাদের আসনে উপনির্বাচন ও আগস্টে সংরক্ষিত এমপি রুশেমার আসনে উপনির্বাচন

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯
  • ৩৩ বার পঠিত

ডেস্ক রিপোর্টঃ জাতীয় পার্টি (জাপার) চেয়ারম্যান এইচ এম এরশাদের মৃত্যুতে রংপুর-৩ আসন শূন্য ঘোষণা করেছে সংসদ সচিবালয়। গত রবিবার বিরোধীদলীয় নেতা এরশাদ মারা যাওয়ার দিনই আসনটি শূন্য ঘোষণা করা হয়।

এর আগে সংরক্ষিত নারী আসনের (সংসদীয় আসন ৩৩৪) রুশেমা বেগমের মৃত্যুতে আসন শূন্য করে গত বুধবারই গেজেট প্রকাশ করা হয়েছে। উপনির্বাচনের জন্য শূন্য ঘোষিত দুটি গেজেট দ্রুত কমিশন সভায় উপস্থাপন করা হবে বলে জানিয়েছেন ইসির যুগ্মসচিব ফরহাদ আহাম্মদ খান।

সংসদ সচিবালয়ের সচিব (রুটিন দায়িত্ব) আ ই ম গোলাম কিবরিয়া গত মঙ্গলবার এরশাদের আসনটি শূন্য হওয়ার গেজেট প্রকাশ করেন। গেজেটে উল্লেখ করা হয়েছে—জাতীয় সংসদের সংসদ সদস্য হুসেইন মুহম্মদ এরশাদ ১৪ জুলাই রবিবার মৃত্যুবরণ করায় একাদশ জাতীয় সংসদের রংপুর-৩ আসনটি উক্ত তারিখে শূন্য হয়েছে।’

সংসদ সচিবালয় ইতিমধ্যে এইচ এম এরশাদের আসনটি শূন্য ঘোষণা করার পাশাপাশি ওয়েবসাইট থেকে তার নামটি সরিয়ে নিয়েছে। ইসি কর্মকর্তারা বলছেন, আসন শূন্য হওয়ার দিন থেকেই নব্বই দিন গণনা করা হয়। এক্ষেত্রে আগামী ১১ অক্টোবরের মধ্যে ঐ আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে।

ইসির যুগ্মসচিব ফরহাদ জানান, রংপুর-৩ আসনের উপনির্বাচন আসন শূন্য হওয়ার পরবর্তী ৯০ দিনের মধ্যে করার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। আর সংরক্ষিত মহিলা আসন আইন, ২০০৪ অনুযায়ী আসন শূন্য ঘোষণার পরবর্তী ৪৫ দিনের মধ্যে উপনির্বাচন করতে হবে। সে হিসেবে মধ্য অক্টোবরের মধ্যে এরশাদের শূন্য আসনে এবং আগস্টের মধ্যে রুশেমা বেগমের আসনে নির্বাচন করবে ইসি।
সুত্রঃ ইত্তেফাক

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com