সোমবার, ২৫ মার্চ ২০২৪, ০৮:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম:
চুনারুঘাটে পেঁয়াজের বস্তায় মিললো ৫ কেজি গাঁজা: যুবক গ্রেপ্তার বোরকা পরিহিত নারীর বিশেষ স্থান থেকে গাঁজা উদ্ধার : গ্রেফতার ৪ মিরপুরে ভয়াবহ আগুন ১৪টি দোকান পুড়ে ছাই হত্যার ২৬ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ঢাকায় গ্রেপ্তার হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইন্সপেক্টর তদন্ত প্রজিত কুমার দাস সহ চুনারুঘাটের ৩ উপপরিদর্শক আর্থপিডিয়া কর্তৃক সিভি লেখা ও চাকুরির ইন্টারভিউ ওয়ার্কশপ” নামক কর্মশালা অনুষ্ঠিত আজ চুনারুঘাট ব্যারিস্টার সুমন এমপি’র তারণ্যের সমাবেশ ॥ মাধবপুরে খাল পরিস্কার শুরু করলেন ব্যারিস্টার সুমন এমপি হবিগঞ্জের ইতিহাসে আজ কলঙ্কের ২৭ জানুয়ারি শায়েস্তাগঞ্জে রেলের জায়গা দখল নিয়ে দুই পক্ষের মাঝে উত্তেজনা

চা-শ্রমিক হত্যাকারীদের ফাঁসির দাবীতে সড়ক অবরোধ করে শ্রমিকের বিক্ষোভ

নুর উদ্দিন সুমন, বার্তা সম্পাদক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ জুলাই, ২০১৯
  • ৩১৫ বার পঠিত

নুর উদ্দিন সুমন।। হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার গিলানী চা বাগানের নৈশপ্রহরী অমর তাঁতী হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে রাস্তা অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে চা শ্রমিকরা। সোমবার (৮জুলাই ) সকালে প্রথমে চুনারুঘাট থানা চত্বর পরে উপজেলা পরিষদ এলাকার রাস্তা অবরোধ করে মানববন্ধন, বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ পালন করেন হাজার হাজার চা শ্রমিক নারী পুরুষ । এ সময় বন্ধ হয়ে যায় সড়কে যানবাহন চলাচল। দুইপাশে দেখা দেয় যানবাহনের দীর্ঘ লাইন। এসময় চা শ্রমিকরা হত্যাকারীদের ফাঁসির দাবীতে স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে উপজেলা চত্তর। খবর পেয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, ও ওসি(তদন্ত) আলী আশরাফ, ঘটনার স্থলে ছুটে যান, সেখানে গিয়ে পরিস্থিতি শান্ত করেন। পরে তাদের দেয়া প্রতিশ্রুতি মেনে নিলে অবরোধ তুলে নেয় উত্তেজিত শ্রমিকরা।

উল্লেখ্য, গত ২০ জুন রাতে গিলানী চা বাগানের নৈশপ্রহরী অমর তাতীকে মাথায় আঘাত করে হত্যা করা হয়। এ ঘটনার পরদিন নিহত অমর তাঁতীর ছেলে প্রদীপ তাতী বাদী হয়ে চুনারুঘাট থানায় গাজীপুর গ্রামের মোঃ কবির মিয়া ও জামাল মিয়া নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ আওয়াল মিয়া ও মালতী নামের এক মহিলাকে গ্রেফতার করে। কিন্তু কবির মিয়া ও জামাল মিয়া ধরাছোয়ার বাহিরে রয়ে গেছে। এতে ক্ষোভ দেখা দেয় চা – শ্রমিকদের মাঝে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com