শনিবার, ২২ জুন ২০১৯, ০৯:১৭ অপরাহ্ন

বাহুবল বেদে সম্প্রদায় ও আনসারদের মাঝে ঈদ বস্ত্র খাদ্য সামগ্রী বিতরণ

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ৩ জুন, ২০১৯
  • ৪১ বার পঠিত

নুর উদ্দিন সুমন: পবিত্র রমজান শেষে এলো খুশির ঈদ। ঈদে সবার চাই নতুন কাপড়। কিন্তু সবার পক্ষে নতুন কাপড় ক্রয় করা সম্ভব নয়। বিষয়টি নজরে আসে হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যার। তিনি ঈদের আনন্দ ভাগাভাগি করতে অসহায় সুবিধা বঞ্চিত পরিবারের পাশে দাঁড়ান। পর্যায়ক্রমে তিনি জেলার বিভিন্ন স্থানে সুবিধা বঞ্চিত পরিবারের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করেন। এরই ধারাবাহিকতায় ৩ জুন সোমবার বিকাল বিকেলে পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যার উদ্যোগে বাহুবলের আনসারদের ও মিরপুরে বেদে সম্প্রদায় মাঝে ঈদ বস্ত্র এবং খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। প্রথমে বেদে পল্লীতে ও পরে বাহুবল মডেল থানা প্রাঙ্গণে দেড়শতাধিক পরিবারকে ওসি মোঃ মাসুক আলীর সার্বিক সহযোগীতায় পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা (বিপিএম,পিপিএম) এর উদ্যোগে ঈদ সামগ্রী হিসেবে উন্নত মানের চাল, পেঁয়াজ, চিনি, তেল, ডাল, দুধ, সেমাই ও ইফতার বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বাহুবল সার্কেল সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী, অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাসুক আলী, ওসি(তদন্ত) আলমগীর কবির, এস আই জহিরুল ইসলাম, এসআই মোঃ সেলিম মিয়া, এসআই কবির, এএসআই সাহিদুল হক, শ্রমিক নেতা আসকার আলী প্রমুখ। বক্তব্যে পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যার বলেন, সমাজের সুবিধা বঞ্চিত বেদে সম্প্রদায়ের পাশে আমরা থাকতে হবে। আমরা যদি তাদেরকে সামাজিকভাবে তুলে না ধরি, তাহলে তারা যাবে কোথায়? এখনই সময় এসেছে ঘুরে দাঁড়াবার।
বেদে সম্প্রদায়ের উদ্দেশ্য তিনি বলেন, কাজ করে সঞ্চয় করেন। ছেলে মেয়ে লেখাপড়া করান। বাল্য বিয়ে দিবেন না। কারিগরি শিক্ষার মাধ্যমে আপনারা একদিন সমাজে মাথা উঁচু করে বাঁচবেন। কারো কাছে হাত পাততে হবে না। আগামীতে আত্মনির্ভরশীল হয়ে অবহেলিত দরিদ্র মানুষকে সাহায্য করবেন।
পরে পবিত্র ঈদুল ফিতরের আনন্দ ভাগাভাগি করে নিতে বাহুবল মডেল থানার ওসি মোঃ মাসুক আলীর ব্যতিক্রমী উদ্যোগে নিজ অর্থায়নে ৩৭জন গ্রাম পুলিশের মাঝে শাড়ী ,লুঙ্গী ও নগদ টাকা ঈদ উপহার হিসেবে বিতরণ করে দেওয়া হয়েছে।

গ্রাম প্রতিরক্ষাবাহিনী এক নারীকে ঈদ উপহার দিচ্ছেন পুলিশ সুপার

উপহার পাওয়া এক গ্রাম পুলিশ বলেন- সমাজে আমরা অবহেলিত। আমাদের পাশে তেমন কাউকে পাইনি। ওসি মাসুক আলী স্যার আমাদের পাশে দাঁড়িয়েছেন। মনে আনন্দ নিয়ে এবারের ঈদ পালন করতে পারব। মানবিক বাহুবল মডেল থানা এ উদ্যোগ প্রশংসার দাবী রাখে।
পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা ও ওসি মোঃ মাসুক আলীর এ মহতি কার্যক্রমকে স্বাগত জানিয়েছে বাহুবল উপজেলাবাসী। সমাজের এসব সুবিধা বঞ্চিত মানুষ ঈদকে সামনে রেখে খাদ্য সামগ্রী পেয়ে সন্তুষ্টি প্রকাশ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com