শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ০৯:১৭ পূর্বাহ্ন
শিরোনাম:
মাধবপুরে বিজিবির চলমান অভিযানে ২৩৫ বোতল ভারতীয় ফেন্সিডিলসহ আটক ১ যে কোনো বয়সে পলিটেকনিকে ভর্তি হওয়া যাবে চুনারুঘাটে রাস্তার সীমানা নিয়ে বিরোধের জের এক ব্যক্তি খুন বা‌নিয়াচং‌য়ে শি‌ক্ষিকা‌কে উত্যক্ত করায় দা‌য়ে বখা‌টেকে আড়াই মা‌সের কারাদন্ড। মাধবপুরে নতুন করে ৩ স্বাস্হ্যকর্মীসহ করোনায় আক্রান্ত ১৭ হবিগঞ্জে ম্যাজিস্ট্রেট, সাংবাদিকসহ ১১৭ করোনা সনাক্ত এপর্যন্ত আক্রান্তের সংখ্যা ৭২২ করোনায় গত ২৪ ঘণ্টায় ৪১ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩৭৭৫ মাধবপুরে আরো নতুন ১৭জন সহ ১১২জন করোনা আক্রান্ত মাধবপুরে বিজিবির অভিযানে ৭৫ বোতল ভারতীয় ফেন্সিডিলসহ এক যুবক আটক জুড়ী নবাগত ইউএনও আল-ইমরান রুহুল ইসলাম কে ফুল দিয়ে বরণ

দ্বিতীয় মেয়াদে আবারো ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট উইদোদো

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ মে, ২০১৯
  • ৯৮ বার পঠিত

অনলাইন ডেস্কঃ দ্বিতীয় মেয়াদে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন জোকো উইদোদো। মঙ্গলবার নির্বাচনের আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করে দেশটির নির্বাচন কমিশন। খবর বিবিসির।
এর আগে গত বৃহস্পতিবার বেসরকারি জরিপ সংস্থা উইদোদোর জয়ের সম্ভাবনার কথা জানিয়েছিল।
৫৫ শতাংশের বেশি ভোট পেয়েছেন উইদোদো। তার প্রতিদ্বন্দ্বী জেনারেল প্রাবো সুবাইন্তো পেয়েছেন ৪৪ শতাংশের কিছু বেশি ভোট।
রাজধানী জাকার্তায় যেকোন অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ৩২ হাজার সেনা মোতায়েন করা হয়েছে।
প্রতিদ্বন্দ্বী জেনারেল প্রাবো সুবাইন্তো এই ফলাফলকে চ্যালেঞ্জ করবেন কিনা তা এখনও নিশ্চিত নয়। ২০১৪ সালে উইদোদোর কাছে হেরে যাওয়ার পর ভোটের ফলাফলকে চ্যালেঞ্জ করেছিলেন প্রাবো সুবাইন্তো। তবে সেসময় তিনি আদালতে হেরে যান।
বিশ্বের তৃতীয় বৃহত্তম গণতান্ত্রিক দেশটিতে প্রেসিডেন্ট নির্বাচন হয় ১৭ এপ্রিল।
বেসরকারি ফলাফলে আগেই জয়ী ঘোষণা করা হয় উইদোদোকে।সেসময় ফলাফল চ্যালেঞ্জ করে আদালতে যাওয়ার হুঁশিয়ারি দেয় বিরোধীরা। আনুষ্ঠানিক ফল ঘোষণার আগে থেকেই নির্বাচনে জালিয়াতির অভিযোগ করে আসছিল তারা।
সুত্রঃ সমকাল

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com