শুক্রবার, ১২ জুলাই ২০১৯, ০৪:২০ পূর্বাহ্ন
শিরোনাম:
আব্দুস সহীদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কমিটি গঠন” আজিম উল্লা সভাপতি উপজেলা পরিবার পরিকল্পনা কার্যক্রমে শ্রেষ্ট উপসহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার হিসেবে ডাঃ মোঃ মুসলিম উদ্দিনের সম্মাননা স্মারক গ্রহন আজ শপথ নিচ্ছেন হবিগঞ্জের পৌর মেয়র মিজান ॥ শায়েস্তাগঞ্জ উপজেলা চেয়ারম্যান ইকবাল ও মহিলা ভাইস-চেয়ারম্যান মুক্তা সরকারি সব কলেজ বিশ্ববিদ্যালয়ের অধীভুক্ত হচ্ছে বিয়ের ৬ মাসের মাথায় নবীগঞ্জে প্রবাসির স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার চুনারুঘাট থানার নবাগত ওসি শেখ নাজমুল হক এর মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রেফতার ২ শ্রীমঙ্গলে তক্ষকসহ হবিগঞ্জের চার পাচারকারীকে আটক করেছে পুলিশ চা-শ্রমিক হত্যাকারীদের ফাঁসির দাবীতে সড়ক অবরোধ করে শ্রমিকের বিক্ষোভ আজ ঢাকায় আসছেন নেদারল্যান্ডসের রানি ম্যাক্সিমা ৫ পরিবর্তন আসছে ফেসবুক মেসেঞ্জারে

ফোনে অপ্রয়োজনীয় কল আসা বন্ধ করবেন যেভাবে

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ এপ্রিল, ২০১৯
  • ৪০ বার পঠিত

অনলাইন ডেস্কঃ হাজারো ব্যস্ততার মধ্যে হঠাৎ ফোন বেজে উঠলে কাজ ফেলেই তা রিসিভ করতে যান সকলেই। আর তখন যদি দেখা যায়, সে ফোনটি আসলে ধরার কোনো প্রয়োজনই ছিল, তখন মেজাজ খারাপ হওয়াটাই স্বাভাবিক। সারা দিনে এমন একাধিক স্প্যাম কলে বিরক্ত হতে হয় অনেককেই। কাস্টমার কেয়ার সার্ভিস, জীবনবীমা, ক্রেডিট কার্ড সেবা এমন নানা জায়গা থেকে ফোন আসে। যা সাধারণত কাজের থেকে অকাজেরই বেশি হয়। কিন্তু এর থেকে মুক্তির উপায়? একটা নয়, বেশ কয়েকটি উপায়ে এই ধরনের অপ্রয়োজনীয় ফোন কল থেকে দূরে থাকা সম্ভব। জেনে নিন, এমনই কিছু সহজ পদ্ধতি।

সবচেয়ে জনপ্রিয় ও সহজ পদ্ধতি। ডু নট ডিসটার্ব সার্ভিস। কীভাবে অ্যাকটিভেট করবেন? খুব সহজ। ১৯০৯-এ ফোন করুন অথবা ‘START 0’ টাইপ করে একই নম্বরে এসএমএস করুন। তাহলেই আপনার কাজ শেষ। ভয়েস কল অথবা এসএমএস-এর কয়েক ঘণ্টা পরই স্প্যাম কল আসা বন্ধ হয়ে যাবে।

কলারকে ব্লক করা
কোনো সেবা অ্যাকটিভেট করতে না চাইলেও সমস্যা নেই। আরো সহজ পদ্ধতি হলো শুধু অপ্রয়োজনীয় কলটির নম্বর দেখে সেটিকে ব্লক লিস্টে ফেলে দিন। তাছাড়া ট্রু কলারের মতো কোনো অ্যাপ ব্যবহার করলে ফোন রিসিভ করার আগেই দেখিয়ে দেয় সেটি স্প্যাম কল কিনা। ফোন বাজলে কলটি কেটে নম্বরটি ব্লক করে দিলেই সমস্যার সমাধান হবে।

রিপোর্ট স্প্যাম ফিচারের ব্যবহার
আপনার স্মার্টফোনেই রিপোর্ট স্প্যাম অপশনটি পাবেন। যদি কোনো নম্বর থেকে অনবরত ফোন আসে তবে রিপোর্ট করতে পারবেন।

অনলাইন সাইটগুলোতে নিজের নম্বর নয়
নানা অনলাইন সাইটে সার্ফিং করতে গেলে আপনার মোবাইল নম্বরটি দিয়ে রেজিস্টার করতে বলে। আপনিও নানা তথ্য পেতে তা করে দেন। কিন্তু সব ওয়েবসাইটে মোবাইল নম্বর দেয়া মানে নিজের বিপদ বাড়ানো। কারণ অনেক ওয়েবসাইটই স্প্যামারদের মোবাইল নম্বর বিক্রি করে।
অ্যাপ ইনস্টল করুন
গুগল প্লে স্টোরে গিয়ে সার্চ করলেই একাধিক স্প্যাম কল ব্লকার অ্যাপ পাওয়া যাবে। সেটি ডাউনলোড করে ইনস্টল করে নিন। তাহলে আর অপ্রয়োজনীয় কল নিয়ে সমস্যায় পড়তে হবে না।
সৌজন্যেঃ বাংলাদেশ জার্নাল

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com