শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন
শিরোনাম:
চুনারুঘাটে পেঁয়াজের বস্তায় মিললো ৫ কেজি গাঁজা: যুবক গ্রেপ্তার বোরকা পরিহিত নারীর বিশেষ স্থান থেকে গাঁজা উদ্ধার : গ্রেফতার ৪ মিরপুরে ভয়াবহ আগুন ১৪টি দোকান পুড়ে ছাই হত্যার ২৬ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ঢাকায় গ্রেপ্তার হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইন্সপেক্টর তদন্ত প্রজিত কুমার দাস সহ চুনারুঘাটের ৩ উপপরিদর্শক আর্থপিডিয়া কর্তৃক সিভি লেখা ও চাকুরির ইন্টারভিউ ওয়ার্কশপ” নামক কর্মশালা অনুষ্ঠিত আজ চুনারুঘাট ব্যারিস্টার সুমন এমপি’র তারণ্যের সমাবেশ ॥ মাধবপুরে খাল পরিস্কার শুরু করলেন ব্যারিস্টার সুমন এমপি হবিগঞ্জের ইতিহাসে আজ কলঙ্কের ২৭ জানুয়ারি শায়েস্তাগঞ্জে রেলের জায়গা দখল নিয়ে দুই পক্ষের মাঝে উত্তেজনা

জেলা তথ্য অফিসের আয়োজনে  ২ দিনব্যাপী শিশু মেলা উদ্বোধন

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ৬ জুন, ২০২২
  • ১৩১ বার পঠিত

নুর উদ্দিন সুমন :  জেলা তথ্য অফিসের আয়োজনে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রমের (৫ম পর্যায়) ১ম সংশোধন শীর্ষক প্রকল্পের আওতায় ‘শিশুর জন্য উপযোগী বিশ্ব’ গড়ে তোলার প্রত্যয়ে শিশু মেলার আয়োজন করা হয়।  শনিবার সকালে দুই দিনব্যাপী মেলার উদ্বোধনী দিনে  ফিতা কেটে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন হবিগঞ্জের জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: নুরুল ইসলাম । হবিগঞ্জ জেলা তথ্য অফিসার  পবন চৌধুরী  সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুনারুঘাট  উপজেলা পরিষদের  চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, উপজেলা নির্বাহী অফিসার সিদ্ধার্থ ভৌমিক , সহকারী কমিশনার ভূমি মিলটন চন্দ্র পাল,   উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব লুৎফর রহমান মহালদার, উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ মাসুদ রানা।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর বলেন , জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের ভালোবাসতেন। ছোটবেলা থেকেই বঙ্গবন্ধু ক্রিড়ামোদী ছিলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন শিশুদের প্রতি বন্ধুবৎসল। শিশুরা যেন সুন্দর আগামী, সোনার বাংলাদেশে বড় হতে পারে তার জন্য তিনি আজীবন কাজ করে গেছেন। শিশুদের অধিকার আদায়ে তিনি সর্বদা সচেষ্ট ছিলেন।
জেলা তথ্য অফিসার   বলেন, আজকের শিশুরাই আগামী দিনের কর্ণধার। এরাই দেশের নেতৃত্ব দেবেন। সে জন্য শিশুদের জাতির জনকের স্বপ্ন আজকের শিশুদের লালন করতে হবে। তাদের মুক্তিযুদ্ধের আদর্শের শক্তি হিসেবে গড়ে তুলতে হবে। জাতির জনকের আদর্শ ধারণ করে শিশুদের ভালো মানুষ হতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ছিলেন সাহসী, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী, অসাম্প্রদায়িক ও মানবদরদী। তার চরিত্রের এই গুণগুলো শিশুদের মধ্যে প্রথিত করতে পারলে সুন্দর আগামী প্রজন্ম গড়ে উঠবে।

পরে উপজেলা পরিষদের হলরুমে জেলা তথ্য অফিসের আয়োজনে এক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  এতে  চুনারুঘাট সদর স্কুল,  কাচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কালিশিরি সরকারি প্রাথমিক বিদ্যালয়, রানিগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়, নোয়াগাও সাত সরকারি প্রাথমিক বিদ্যালয়, শাকির মোহাম্মদ সরকারি প্রাথমিক বিদ্যালয়,  বিয়াম ল্যাবরেটরি স্কুলসহ ৭টি স্কুলের ছাত্র ছাত্রী অংশগ্রহণ করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com