শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন
শিরোনাম:
চুনারুঘাটে পেঁয়াজের বস্তায় মিললো ৫ কেজি গাঁজা: যুবক গ্রেপ্তার বোরকা পরিহিত নারীর বিশেষ স্থান থেকে গাঁজা উদ্ধার : গ্রেফতার ৪ মিরপুরে ভয়াবহ আগুন ১৪টি দোকান পুড়ে ছাই হত্যার ২৬ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ঢাকায় গ্রেপ্তার হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইন্সপেক্টর তদন্ত প্রজিত কুমার দাস সহ চুনারুঘাটের ৩ উপপরিদর্শক আর্থপিডিয়া কর্তৃক সিভি লেখা ও চাকুরির ইন্টারভিউ ওয়ার্কশপ” নামক কর্মশালা অনুষ্ঠিত আজ চুনারুঘাট ব্যারিস্টার সুমন এমপি’র তারণ্যের সমাবেশ ॥ মাধবপুরে খাল পরিস্কার শুরু করলেন ব্যারিস্টার সুমন এমপি হবিগঞ্জের ইতিহাসে আজ কলঙ্কের ২৭ জানুয়ারি শায়েস্তাগঞ্জে রেলের জায়গা দখল নিয়ে দুই পক্ষের মাঝে উত্তেজনা

বনমোরগ ও ডাহুক ধরার ৫ ফাঁদ পুড়িয়ে ধ্বংস

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ২৪৪ বার পঠিত

বাহুবল উপজেলায় বনমোরগ ও ডাহুকসহ বিভিন্ন পাখি ধরার পাঁচটি ফাঁদ আগুনে পুড়িয়ে ফেলা হয়েছে। বনবিভাগের সহায়তা নিয়ে পরিবেশবাদী সংগঠন মিতা ফাউন্ডেশন এগুলো ধ্বংস করে।

তবে যারা ফাঁদ পেতেছিলেন; তাদের শনাক্ত করা যায়নি। বুধবার (২৮ এপ্রিল) দারাগাঁও চা বাগানের হাতিমারা এলাকায় বনবিভাগের কর্মকর্তা এবং মিতা ফাউন্ডেশনের সদস্যদের উপস্থিতিতে আগুন লাগিয়ে ফাঁদগুলো পুড়িয়ে ফেলা হয়। এ সময় বনবিভাগের কালেঙ্গা রেঞ্জ কর্মকর্তা খলিলুর রহমান, রশিদপুর বিটের কর্মকর্তা শাহিনুল হক, ফরেস্টগার্ড রামেশ্বর গড়, মিতা ফাউন্ডেশন দারাগাঁও চা বাগান কমিটির আহ্বায়ক রবি কন্তা, পিয়াস কন্তা, শামিম খান, নাসির খানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। সোমবার (২৬ এপ্রিল) রশিদপুর বিটের বনদুর্গা নামক দুর্গম পাহাড়ি এলাকা থেকে বনমোরগ ধরার চারটি ফাঁদ ও ডাহুক পাখি ধরার একটি ফাঁদ জব্দ করেন মিতা ফাউন্ডেশন দারাগাঁও চা বাগান কমিটির সদস্যরা। ফাঁদের মালিক বা পাখি শিকারিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে কি না জানতে চাইলে সিলেট বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) এসএম সাজ্জাদ হোসেন বলেন, যারা পাখি শিকারের জন্য ফাঁদ পেতেছিলেন, তারা অপরাধী। তাদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com