রবিবার, ২৪ মার্চ ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন
শিরোনাম:
চুনারুঘাটে পেঁয়াজের বস্তায় মিললো ৫ কেজি গাঁজা: যুবক গ্রেপ্তার বোরকা পরিহিত নারীর বিশেষ স্থান থেকে গাঁজা উদ্ধার : গ্রেফতার ৪ মিরপুরে ভয়াবহ আগুন ১৪টি দোকান পুড়ে ছাই হত্যার ২৬ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ঢাকায় গ্রেপ্তার হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইন্সপেক্টর তদন্ত প্রজিত কুমার দাস সহ চুনারুঘাটের ৩ উপপরিদর্শক আর্থপিডিয়া কর্তৃক সিভি লেখা ও চাকুরির ইন্টারভিউ ওয়ার্কশপ” নামক কর্মশালা অনুষ্ঠিত আজ চুনারুঘাট ব্যারিস্টার সুমন এমপি’র তারণ্যের সমাবেশ ॥ মাধবপুরে খাল পরিস্কার শুরু করলেন ব্যারিস্টার সুমন এমপি হবিগঞ্জের ইতিহাসে আজ কলঙ্কের ২৭ জানুয়ারি শায়েস্তাগঞ্জে রেলের জায়গা দখল নিয়ে দুই পক্ষের মাঝে উত্তেজনা

করোনা সচেতনতায় আবারো মাঠে প্রশাসন-চুনারুঘাটে ইউএনওর বিনামূল্যে মাস্ক বিতরণ

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১
  • ২১৮ বার পঠিত

নুর উদ্দিন সুমন : সারাদেশে করোনাভাইরাসের সংক্রমণ আবারো বাড়ছে। এ অবস্থায় মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মানতে জনগণকে উদ্বুদ্ধ করতে দ্বিতীয় দফা মাঠে নেমেছে উপজেলা প্রশাসন। দেশে করোনাভাইরাসের সংক্রমণের শুরুতে লোক সমাগম নিয়ন্ত্রণ ও মাস্ক পরতে বাধ্য করতে মাঠে ছিলো উপজেলা প্রশাসন । পরে, সংক্রমণ কিছুটা কমে আসায় সিথিল হয় স্বাস্থ্যবিধি। কিন্তু সংক্রমণের হার বেড়ে যাওয়ায় আবারও সারাদেশে মাঠে নেমেছে প্রশাসন। এরই ধারাবাহিকতায় সোমবার (২৯ মার্চ) বিকেলে জেলার চুনারুঘাটে করোনার প্রাদুর্ভাব মোকাবিলায় জনসচেতনতামূলক কার্যক্রম, মাস্ক বিতরণ ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ ও সহকারী কমিশনার (ভূমি) মিলটন চন্দ্র পাল চুনারুঘাট পৌরশহরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় বিভিন্ন এলাকায় পথচারী ও সাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয় । সরেজমিনে দেখা যায়, পৌরশহরের মধ্যে করোনার আতঙ্ক কমে যাওয়ায় অনেকেই আগের মতো মাস্ক পরে রাস্তায় বের হচ্ছেন না। ফলে যারা রাস্তায় মাস্ক পরে বের হচ্ছেন না, তাদের ডেকে মাস্ক পরার বিষয়ে সচেতন করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা । যাদের কাছে মাস্ক রয়েছে তাদের মাস্ক পরার জন্য অনুরোধ করছেন সহকারী কমিশনার (ভূমি) মিলটন চন্দ্র পাল। আর যাদের কাছে মাস্ক নেই তাদের বিনামূল্যে মাস্ক দেয়া হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ বলেন, আমরা সচেতনতার মাধ্যমে সবাইকে মাস্ক পরতে উদ্বুদ্ধ করছি। করোনা থেকে মুক্তি পেয়ে গেছি, সেটা ভাবার কোনো কারণ নেই। সবাইকে মাস্ক পরতে হবে। মাস্ক পরার বিকল্প নেই। উপজেলা প্রশাসন সবাইকে আহ্বান জানাতে চায়, সবাই সাবধানতা অবলম্বন করুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন এবং স্বাস্থ্যবিধি মানার সবচেয়ে অন্যতম মাধ্যম হলো মাস্ক পরা। পাশাপাশি এ সময় জনগণকে করোনা সংক্রমণ থেকে রক্ষায় স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com