সোমবার, ০১ মার্চ ২০২১, ০১:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম:
হবিগঞ্জে নৌকার বিজয়: যুবনেতা থেকে পৌরপিতা সেলিম জগতপুরে বাস- টমটমের সংঘর্ষ নিহত ১ চুনারুঘাটে প্রয়াত কাউন্সিলর মিলনের মৃত্যু বার্ষিকী পালন চুনারুঘাটে উপজেলা পরিষদ এসোসিয়েশনের জেলা শাখার মতবিনিময় সভা চুনারুঘাটের প্রয়াত কাউন্সিলর মিলনের মৃত্যু বার্ষিকী উপলক্ষে পৌর যুবলীগের শোকসভা ও মিলাদ মাহফিল বিদ্রোহীদের জন্য আওয়ামী লীগের দরজা চিরতরে বন্ধ: নানক বাহুবলে পুলিশের মোটরসাইকেল পুড়ানোর ঘটনায় থানায় মামলা, আটক ৫ থানার দরজা হবে সেবাগ্রহীতার জন্য উম্মূক্ত মাধবপুর-চুনারুঘাট সার্কেলেরে নবাগত সিনিয়র সহকারী পুলিশ সুপার বেকারিতে অর্ধলাখ টাকা অর্থদণ্ড -যানজট নিরসনে অভিযান: কঠোর ব্যবস্থা নেওয়া হবে -ইউএনও চুনারুঘাটের প্রয়াত কাউন্সিলর মিলনের ৪র্থ মৃত্যু বার্ষিকী পালন

চুনারুঘাট পৌর নির্বাচনে দীর্ঘ ১৬ বছর পর বিএনপিকে পরাজিত করে নৌকার বিজয়

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬ বার পঠিত

মেখ হারুনুর রশিদ/ মো: তোফাজ্জল মিয়া: জেলার চুনারুঘাট পৌরসভার সুচনা লগ্ন থেকেই বিএনপির মনোনীত প্রার্থীগণ প্রায় ১৬ বছর ধরে মেয়র পদে ছিলেন মোহাম্মদ আলী ও নাজিম উদ্দিন সামছু। অবশেষে নৌকার কাছে বি-এনপির মনোনীত প্রার্থী মো: নাজিম উদ্দিন সামছু বিপুল ভোটের ব্যবধানে পরাজিত হন। ১৪ ফেব্রয়ারী চুনারুঘাট পৌরসভা নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে নৌকা প্রতীক নিয়ে সাইফুল আলম রুবেল মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৬ হাজার ৭৮২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র নাজিম উদ্দিন শামছু পেয়েছেন ৩ হাজার ৫৭৫ ভোট। এছাড়া ইসলামী আন্দোলন মনোনীত হাতপাখা প্রতীকের প্রার্থী মো: বাছির আহমেদ পেয়েছেন ৫০৬ ভোট।

রবিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনের নিরাপত্তার দায়িত্ব পালন করে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।
কাউন্সিলর ও নারী কাউন্সিলর পদে ৫২ জন প্রার্থী ছিলেন। এর মধ্যে সংরক্ষিত: ১- ২,৩ নং ওয়ার্ডে মাশকুরা আক্তার পাবনা আনারস প্রতীকে ২২২৫ ভোট পেয়ে পূনরায় বিজয়ী হয়েছেন। তার নিকটতম চশমা প্রতীকে দিপ্তী রানী দাশ ২১৬১ ভোট পেয়েছেন।

সংরক্ষিত: ৪-৫,৬ ওয়ার্ডে ফেরদৌস বকুল অটোরিকশা প্রতীকে ১৩৪৪ ভোট পেয়ে পূনরায় বিজয়ী হয়েছেন। তার নিকটতম ৭৮৯ ভোট পেয়েছেন মনোয়ারা বেগম।
সংরক্ষিত: ৭-৮,৯ নং ওয়ার্ডে মোছা: শাহেনা খাতুন অটোরিকশা প্রতীকে ১১৬০ ভোট পেয়ে পূনরায় বিজয়ী হয়েছেন। তার নিকটতম মীর সুফিয়া আমীন বেবি চশমা প্রতীকে ১১০৪ ভোট ।

সাধারণ ওয়ার্ড কাউন্সিলর : ১নং ওয়ার্ডে শামীম লস্কর পানির বোতল প্রতীকে ৭২৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম তাজুল ইসলাম কাজল উটপাখি প্রতীকে ৫৬৮ ভোট।

২ নং ওয়ার্ডে মো: আব্দুল হান্নান পাঞ্জাবি প্রতীকে ৭৬২ ভোট পেয়ে পূনরায় বিজয়ী হয়েছেন। তার নিকটতম মো: ফারুক উদ্দিন উটপাখি প্রতীকে ৬৭২ ভোট।

৩নং ওয়ার্ডে মারুফ মিয়া চৌধুরী পাঞ্জাবি প্রতীকে ৪২৬ ভোটে বিজয়ী হয়েছেন। তার নিকটতম মো: মমিন আলী পানির বোতল ২৫৯ ভোট।
৪ নং ওয়ার্ডে অসিম কুমার দেব পানির বোতল প্রতীকে ৫০৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম সৈয়দ ইছাক ডালিম প্রতিকে ৫০১ ভোট।
৫ নং ওয়ার্ডে মো: আরজু মিয়া উটপাখি প্রতীকে ৩৩১ ভোট পেয়ে পূনরায় বিজয়ী হয়েছেন। তার নিকটতম তাজুল বাহার পাঞ্জাবি প্রতীকে ২১৬ ভোট।

৬নং ওয়ার্ডে মর্তুজ আলী সর্দার পানির বোতল প্রতীকে ৪০২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম আমির আলী পাঞ্জাবি প্রতীকে ৩২০ ভোট্
৭নং ওয়ার্ডে মো: জালাল মিয়া পাঞ্জাবি প্রতীকে ৩৪৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। নিকটতম আসিফ ইকবাল গাজর প্রতীকে ১৬৮ ভোট।

৮নং ওয়ার্ডে আব্দুল হামিদ উটপাখি প্রতিকে ৫৩১ ভোটে বিজয়ী হয়েছেন। তার নিকটতম মো: লাল মিয়া পানির বোতল প্রতীকে ৫২০ ভোট।
৯নং ওয়ার্ডে ফরিদ মিয়া তালুকদার উটপাখি প্রতীকে ৪২৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম পানির বোতল ৪১১ ভোট। সাধারণ কাউন্সিলর পদে ৪১ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন। এখানে মোট ভোটার ১৪ হাজার ৪০২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ১১১ জন এবং নারী ভোটার ৭ হাজার ৩৯১ জন। ৯টি ওয়ার্ডের ১১টি কেন্দ্রে ৪৬টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কাস্টিং ভোটের সংখ্যা ১০ হাজার ৮৬৩। বাতিল ভোটের সংখ্যা ২৪টি। জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম এ ফলাফল নিশ্চিত করেছেন।
নুর উদ্দিন সুমন
হবিগঞ্জ প্রতিনিধি
০১৭১৩৮১০৭১৪

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com