সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১১:৩৬ পূর্বাহ্ন

সুনামগঞ্জে১৭ কোটি টাকা ব্যয়ে নতুন একটি পানি শোধনাগার উদ্বোধন

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ২৮ নভেম্বর, ২০২০
  • ২৩ বার পঠিত

মোশারফ হোসেন লিটন সুনামগঞ্জ জেলা প্রতিনিধি : সুনামগঞ্জ পৌরসভার ময়নার পয়েন্ট এলাকায় ১৭ কোটি টাকা ব্যয়ে নতুন একটি পানি শোধনাগার উদ্বোধন করায় পৌরসভার আরও দুই হাজার গ্রাহক বিশুদ্ধ পানি সুবিধা পাবেন বলে জানিয়েছে পৌর কর্তৃকপক্ষ। মঙ্গলবার দুপুরে এই পানি শোধনাগার ভার্চুয়ালি উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি। এ সময় পৌরসভার মেয়র নাদের বখতসহ শহরের বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন। পৌরসভার নির্বাহী প্রকৌশলী জানান, এই প্রকল্পের আওতায় দেড় লক্ষ গ্যালন ধারণক্ষমতা সম্পন্ন ওভার হেড ট্যাঙ্ক, একটি ভাসমান জেটি, ১৯ কিলোমিটার পাইপ লাইন স্থাপন করা হয়েছে। প্রতিঘণ্টায় ৭৫ হাজার গ্যালন পানি বিশুদ্ধ করা হবে এই শোধনাগারে। এটি চালু হওয়ার পর পর্যায়ক্রমে আরও দুই হাজার নতুন গ্রাহক বিশুদ্ধ পানি সুবিধা পাবেন। ইতোপূর্বে ১৮০০ গ্রাহক পৌর এলাকায় পানি সুবিধা পেতেন বলে জানান তিনি।
সুনামগঞ্জ পৌরসভা ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে এই প্রকল্পটি বাস্তবায়িত হয়েছে।
পৌর মেয়র নাদের বখত বলেন, সুনামগঞ্জ পৌরসভায় শতভাগ নাগরিক সেবা প্রদানে পৌর কর্তৃপক্ষ প্রতিশ্রুতিবদ্ধ। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের প্রত্যক্ষ সহযোগিতায় পৌরসভায় বহুমুখী উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন হচ্ছে। ১৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত সার্ভিস ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট নির্মিত হওয়ায়, নতুন ও পুরাতন প্লান্টের মাধ্যমে পৌরসভার ৭০ ভাগ গ্রাহককে পানি সেবা প্রদান করা হবে। পৌরসভার মল্লিকপুর এলাকায় আরেকটি ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট নির্মাণে পরিকল্পনা রয়েছে আমাদের। এটি বাস্তবায়ন হলে পৌরসভার শতভাগ নাগরিকদের বিশুদ্ধ পানি সরবরাহ করা সম্ভব হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভার নির্বাহী প্রকৌশলী মীর মোশারফ হোসেন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আবুল কাশেম, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, প্যানেল মেয়র হোসেন আহমদ রাসেল, পৌর কাউন্সিলার আহমদ নূর, গোলাম সাবেরীন সাবু, ফয়জর নূর, পৌর আওয়ামী লীগের দপ্তর স¤পাদক লিটন সরকার, ক্রীড়া সংগঠক পারভেজ আহমদ, ঠিকাদার আবুল বাশার প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com