সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ১১:৫০ অপরাহ্ন
শিরোনাম:
আহম্মদাবাদ অবৈধ ক্যাবল টিভি নেটওয়ার্ক পরিচালকদের হামলার প্রতিবাদে মানববন্ধনের ডাক মিরাশী ইউনিয়নে নৌকার মনোনয়নে আলোচনার শীর্ষে মানিক সরকার একটি হুইল চেয়ার পেয়ে মহা খুশি আহাদ মাধবপুরে সিএনজি ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, আহত ৪ চুনারুঘাটে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান শায়েস্তাগঞ্জে সিএনজি বোঝাই চোরাই চা পাতা উদ্ধার আটক ২ বাহুবলে নবজাগরণের উদ্যোগে দরিদ্র ছাত্রছাত্রীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ শায়েস্তাগঞ্জে থানা পুলিশের অভিযানে চোরাই কাঠ ভর্তি পিকআপ সহ আটক ৪ রামুতে কোন অপরাধীর ঠাঁই হবেনা : ওসি আজমিরুজ্জমান মিরাশি ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের ৬ নং ওয়ার্ড কমিটি গঠন ও আলোচনা সভা

শায়েস্তাগঞ্জে অবৈধ ক্লিনিক বন্ধ করে ৫০ হাজার জরিমানা ভূয়া নারী চিকিৎসকের ৬ মাসের কারাদণ্ড

নুর উদ্দিন সুমন, বার্তা সম্পাদক
  • আপডেট টাইম : রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
  • ২৬ বার পঠিত

নুর উদ্দিন সুমন : হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জে অবৈধভাবে ক্লিনিক স্থাপন করে বিএমডিসি’র রেজিস্ট্রেশন না থাকা সত্ত্বেও অবৈধভাবে নারীদের গর্ভপাত এবং ডেলিভারী কার্যক্রম পরিচালনার অপরাধে ডাক্তার পরিচয়ধারী জয়ন্তী রাণী(৩২) নামের মহিলাকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। একই সাথে লাইসেন্স না থাকায় ‘শায়েস্তাগঞ্জ পপুলার ডায়াগনস্টিক সেন্টার’ নামে একটি ক্লিনিক বন্ধ এবং কর্তৃপক্ষকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেন। রোববার (১৫ নভেম্বর) সন্ধ্যায় জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট শামছুদ্দিন মোঃ রেজা এ অভিযান পরিচালনা করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট শামছুদ্দিন মোঃ রেজা জানান, শায়েস্তাগঞ্জ উপজেলার হাসপাতাল সড়ক এলাকায় লাইসেন্স না নিয়েই পপুলার ডায়াগনস্টিক সেন্টার চলছিল। সেখানে কোন জেনারেল প্র্যাক্টিশনার উপস্থিত ছিলেন না। সেবা দেয়া হচ্ছিল অস্বাস্থ্যকর অবস্থায়।
এজন্য ক্লিনিকটি বন্ধ করে দেয়ার পাশাপাশি এর কর্তৃপক্ষকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে পরিচালনায় সহযোগিতায় ছিলেন মেডিক্যাল অফিসার ডাঃ মোঃ ওমর ফারুক। সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, হবিগঞ্জের নয় উপজেলায় লাইসেন্সবিহীন ৩৫টি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। যার ১৬টিই জেলা শহরে। অন্যগুলোর মধ্যে শায়েস্তাগঞ্জ, লাখাই, আজমিরীগঞ্জ, চুনারুঘাটে একটি করে, বাহুবলে দুইটি, নবীগঞ্জে দুইটি, মাধবপুরে আটটি এবং বানিয়াচং উপজেলায় রয়েছে তিনটি। এগুলোর মধ্যে লাইসেন্স পাওয়ার জন্য আবেদনই করেনি আটটি। বাকি ২৭টি প্রতিষ্ঠান অনলাইনে আবেদন জমা দিলেও এখনও পর্যন্ত তারা জমা দেয়নি সরকারি চালানের টাকা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com