রবিবার, ২৪ মার্চ ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন
শিরোনাম:
চুনারুঘাটে পেঁয়াজের বস্তায় মিললো ৫ কেজি গাঁজা: যুবক গ্রেপ্তার বোরকা পরিহিত নারীর বিশেষ স্থান থেকে গাঁজা উদ্ধার : গ্রেফতার ৪ মিরপুরে ভয়াবহ আগুন ১৪টি দোকান পুড়ে ছাই হত্যার ২৬ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ঢাকায় গ্রেপ্তার হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইন্সপেক্টর তদন্ত প্রজিত কুমার দাস সহ চুনারুঘাটের ৩ উপপরিদর্শক আর্থপিডিয়া কর্তৃক সিভি লেখা ও চাকুরির ইন্টারভিউ ওয়ার্কশপ” নামক কর্মশালা অনুষ্ঠিত আজ চুনারুঘাট ব্যারিস্টার সুমন এমপি’র তারণ্যের সমাবেশ ॥ মাধবপুরে খাল পরিস্কার শুরু করলেন ব্যারিস্টার সুমন এমপি হবিগঞ্জের ইতিহাসে আজ কলঙ্কের ২৭ জানুয়ারি শায়েস্তাগঞ্জে রেলের জায়গা দখল নিয়ে দুই পক্ষের মাঝে উত্তেজনা

নাগুড়া ফার্ম এলাকার কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবিতে মানববন্ধন

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০
  • ২৬৯ বার পঠিত

বা‌নিয়াচং প্র‌তি‌নি‌ধি: হবিগঞ্জের বানিয়াচং উপজেলার নাগুড়া কৃষি ফার্ম আঞ্চলিক ধান গবেষণা কেন্দ্র এলাকায় ‘হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়’ স্থাপনের দাবিতে মানববন্ধন করেছেন আথুকুড়া শিক্ষা কল্যাণ সমিতি ও স্থানীয় আথুকুড়া সহ আশপাশের এলাকার মানুষজন।
সোমবার বেলা ১০টায় আথুকুড়া সুবিদপুর বাজারে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন রাজনৈতিকদের দলের নেতৃবৃন্দ, এলাকার বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ, ব্যবসায়ী, আইনজীবি, সাংবাদিক, বিভিন্ন স্কুল কলেজের শিক্ষকগন সহ স্থানীয় হাজারো মানুষ উপস্থিত ছিলেন।
কর্মসূচিতে এলাকাবাসী জানান, নাগুড়া কৃষি ফার্মকে কেন্দ্র করেই হবিগঞ্জে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের চিন্তাভাবনা করেছিলেন স্থানীয় সাংসদ সদস্য এডঃ আবদুল মজিদ খান। ২০১৪ সালের ২৯ নভেম্বর হবিগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে আয়োজিত এক জনসভায় সে দাবি উত্থাপনও করা হয়েছিল। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর আগ্রহে জাতীয় সংসদে সম্প্রতি হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় আইন পাস হয়েছে।
স্থানীয় ব্যক্তিরা আরও জানান, নাগুড়া কৃষি ফার্ম এলাকায় ১০০ একরের বেশি খাসজমি ও হাজার হাজার একর কৃষি-অকৃষি জমি ও প্রয়োজনীয় অবকাঠামোগত সুবিধা রয়েছে। ইচ্ছে করলে এখনই শিক্ষা কার্যক্রম চালু করা সম্ভব। এখানে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন হলে সরকারের হাজার কোটি সাশ্রয় হবে। এখানে একটি তৈরি জায়গা থাকতে নতুন করে আরেকটি জায়গা তৈরি করে সরকারের হাজার কোটি টাকা অপচয় করার কোন যুক্তিকতা নেই। কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য এর চেয়ে উপযুক্ত স্থান হবিগঞ্জ জেলায় আর কোথাও নেই এবং স্থানটি জেলা শহরের সন্নিকটে, যোগাযোগ ব্যবস্থা অত্যন্ত ভাল, মনোরম পরিবেশ বিরাজমান ও হবিগঞ্জ জেলার নয়টি উপজেলার প্রাণকেন্দ্র। অথচ বিশ্ববিদ্যালয় আইনে সংসদীয় স্থায়ী কমিটির সুপারিশের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় স্থাপনের স্থান হিসেবে হবিগঞ্জ সদর উপজেলার নাম লেখা রয়েছে। সদর উপজেলা উল্লেখ করে আইন পাস হওয়ায় বিশ্ববিদ্যালয়টি নাগুরা কৃষি ফার্ম এলাকায় স্থাপন নিয়ে জটিলতা দেখা দিয়েছে। মানববন্ধন কর্মসূচি থেকে বিশ্ববিদ্যালয় স্থাপনে যাবতীয় জটিলতা নিরসনের জন্য মহামান্য রাষ্ট্রপতি এডভোকেট মোঃ আবদুল হামিদ ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করা হয় এবং কমিটি গঠন করে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের স্থান নির্ধারণ করার জন্য জোড়ালো দাবি জানান তারা।
মানববন্ধনে আতুকুড়া-সুবিদপুর শিক্ষা কল্যান সমিতির সভাপতি নিতেন্দ্র চন্দ্র দাসের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মহিবুল হোসেন উজ্জলের পরিচালনায় অনুষ্ঠানে বক্তৃতা করেন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোঃ আলী আকবর খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আল-ইসলাম, প্রধান শিক্ষক আবু তাহের, বিশিষ্ট মুরুব্বি ও সমাজ সেবক আলী আক্তার চৌধুরী, ইউপি সদস্য জালাল মিয়া আখনজী, ইউনিয়ন যুবলীগ সভাপতি শামছুল হক আখনজী, বিধান দাশ, ব্যবসায়ী নাসির উদ্দিন, নজরুল ইসলাম, অলিউর রহমান, সুমন আখনজী, আতুকুড়া-সুবিদপুর শিক্ষা কল্যাণ সমিতির প্রচার সম্পাদক সাইফুল ইসলাম, আশাদুর রহমান, সুধাংশু দাশ, রহিম খান, শেখ সাইফুল ইসলাম, গোপাল সরকার, ইউপি সদস্য প্রদীপ দাশ, সুবিদপুর প্রাইমারি স্কুলের সভাপতি হরে কৃষ্ণ সরকার জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি হাবিবুর রহমান চৌধুরী, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শেখ তানভীর প্রমূখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com