বুধবার, ১৪ অক্টোবর ২০২০, ১২:০৬ অপরাহ্ন
শিরোনাম:
মিরাশী সমাজ কল্যাণ যুব সংঘের উদ্যোগে দুইজন অসহায় মহিলাকে আর্থিক অনুদান প্রদান মিরপুরে ‘মরহুম দেওয়ান ফরিদ গাজী স্মৃতি ফুটবল টুর্ণামেন্ট’র উদ্বোধন কাল মাধবপুরে জাতীয় ছাত্র সমাজের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ব‌ানিয়াচ‌ঙ্গে প্র‌শিক্ষণ প্রাপ্ত ইমাম‌ স‌ম্মেলন অনু‌ষ্ঠিত চুনারুঘাটে পুর্বাঞ্চলের সেই কুখ্যাত ডাকাত পিচ্ছি ছায়েদ গ্রেফতার চুনারুঘাটে সাংবাদিকদের সাথে নবাগত ওসির মতবিনিময় সাটিয়াজুরী পোস্ট অফিসের মাষ্টার আব্দুল কাইয়ুম আর নেই চুনারুঘাটে নবাগত ওসি  আলী আশরাফ এর যোগদান ধর্ষণের বিরুদ্ধে একতা প্রজন্ম ছাত্র সংঘের মানববন্ধন মাধবপুরে বজ্রপাতে কিশোরীর মৃত্যু

আইপিএলে আট দলের নেতৃত্বে যাঁরা

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০
  • ৭ বার পঠিত

ডেস্কঃ আর কদিন বাদেই মাঠে গড়াচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ভারতের ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে বড় আসরটি মাঠে গড়াচ্ছে ১৯ সেপ্টেম্বর। এই আসরে আট দলের নেতৃত্বে কারা থাকছেন, এক নজরে দেখে নেওয়া যাক।
বিরাট কোহলি, অধিনায়ক রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু : ভারতীয় দলের অধিনয়াক কোহলি আইপিএলে নেতৃত্ব দেবেন বেঙ্গালুরুর। তিনি ১২ বছর ধরে এই দলে খেলছেন। দলটিকে ১১০ ম্যাচে নেতৃত্ব দিয়ে ৪৯ ম্যাচ জিতিয়েছেন। তবে এই দলকে একবারও শিরোপা এনে দিতে পারেননি তিনি। তাঁর নেতৃত্বে সেরা সাফল্য ২০১৬ আইপিএলে দলকে রানার্সআপ করানো।
মহেন্দ্র সিং ধোনি, অধিনায়ক চেন্নাই সুপার কিংস : ভারতীয় দলের সাবেক এই অধিনায়ক ১০ বছর এই দলটির হয়ে খেলছেন এবং নেতৃত্ব দিচ্ছেন। তাঁর নেতৃত্ব চেন্নাই তিনবার আইপিএল শিরোপা জিতেছে। ভারতকে দুটি বিশ্বকাপ জেতানো এই অধিনায়ক আইপিএলেরও অন্যতম সফল অধিনায়ক।
রোহিত শর্মা, অধিনায়ক মুম্বাই ইন্ডিয়ানস : আইপিএলের ইতিহাসে সবচেয়ে সফল অধিনায়ক রোহিত। সবচেয়ে বেশি চারবার অধিনায়ক হিসেবে আইপিএল ট্রফি জিতেছেন তিনি। ভারতের ঘরোয়া টি-টোয়েন্টির এই আসরে তিনি ধোনিকেও ছাড়িয়ে গেছেন।
দীনেশ কার্তিক, অধিনায়ক কলকাতা নাইট রাইডার্স : আইপিএলে দুটি দলকে নেতৃত্ব দিয়েছেন দীনেশ। এর আগে দিল্লি ডেয়ারডেভিলস ও কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ছিলেন তিনি। অধিনায়ক হিসেবে আইপিএলে ৩৬টি ম্যাচ খেলেছেন, এর মধ্যে ১৭টি ম্যাচে জয় পেয়েছেন।
ডেভিড ওয়ার্নার, অধিনায়ক সানরাইজার্স হায়দরাবাদ : অস্ট্রেলীয় ব্যাটসম্যান ওয়ার্নারের নেতৃত্বে ২০১৬ আইপিএল ট্রফি জিতেছিল হায়দরাবাদ। বল-টেম্পারিং কাণ্ডের জন্য এক বছর নিষিদ্ধ থাকায় ২০১৮ আইপিএল খেলতে পারেননি তিনি। ২০১৯ আইপিএলে কেন উইলিয়ামসনের নেতৃত্বে দলটির হয়ে খেলেছেন। কিন্তু এবারের আইপিএলে হায়দরাবাদের নেতৃত্ব দেবেন তিনি।
স্টিভ স্মিথ, অধিনায়ক রাজস্থান রয়্যালস : স্মিথ তিনটি আইপিএল দলকে নেতৃত্ব দিয়েছেন। রাজস্থান রয়্যালসের আগে দুটি দল, পুণে ওয়ারিয়স এবং রাইজিং পুণে সুপারজায়েন্টকে নেতৃত্ব দিয়েছেন তিনি। তিনিও বল-টেম্পারিং কাণ্ডের জন্য এক বছর নিষিদ্ধ ছিলেন আইপিএলে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com