সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ০৫:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম:
চুনারুঘাটে এক রাতে নারীসহ ওয়ারেন্টভুক্ত ২০জন পলাতক আসামী গ্রেফতার বানিয়াচংয়ে শারদীয় দূর্গাপূজা‘র বিশেষ আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্টিত মাধবপুরে নারী ধর্ষন ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ চুনারুঘাটে সাংবাদিক ও তার পিতার উপর হামলাকারী আসামী দোলন গ্রেফতার ৭নং ওয়ার্ড ১০নং মিরাশী ইউ/পি যুব সংঘের উদ্যোগে আর্থিক অনুদান প্রদান মাধবপুরে কৃঞ্চনগর মিনিবার ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন চুনারুঘাটে ঘরে একা পেয়ে কিশোরীকে ধর্ষণের অভিযোগ মিরাশী সমাজ কল্যাণ যুব সংঘের উদ্যোগে দুইজন অসহায় মহিলাকে আর্থিক অনুদান প্রদান মিরপুরে ‘মরহুম দেওয়ান ফরিদ গাজী স্মৃতি ফুটবল টুর্ণামেন্ট’র উদ্বোধন কাল মাধবপুরে জাতীয় ছাত্র সমাজের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

সিলেট জেলা, ও মহানগর ছাত্রলীগে আলোচনায় যারা

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০২০
  • ১৭ বার পঠিত

সিরাজুল ইসলাম হাসান: সারা বিশ্ব মহামারী করোনাভাইরাসের সময় চলমান পরিস্থিতি কাটিয়ে ওঠে দলীয় কার্যক্রম চালিয়ে যেতে কৌশলী পদক্ষেপ গ্রহণ করছে দেশের বিভিন্ন রাজনৈতিক সংগঠন। তার ধারাবাহিকতায় দেশের জনগনণের চলমানপরিস্থিতির সময়ে পাশে থাকা রাজনৈতিক দলের মধ্যে অন্যতম ভুমিকা পালন করেছে দক্ষিণ এশিয়ার ঐতিহ্যবাহী প্রাচীন সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের দেশের প্রত্যেকটি ইউনিট।

শোকের মাস আগস্ট শেষ হতে-ই ছাত্রলীগ কর্তৃক আয়োজিত এক সভায় ছাত্রলীগের দিকনির্দেশক বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি মণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক তার বক্তৃতায় বলেন সাংগঠনিক গতিশীলতার জন্য দেশের যেগুলো ইউনিটের কমিটি নেই তা দ্রুত দেওয়ার জন্য দিক নির্দেশনা দেন। গত ৩১ শে আগস্ট বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত সভায় বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ১৫ সেপ্টেম্বরের মধ্যে আওয়ামীলীগ সহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠন ইউনিট কমিটি হয়েছে তা পুর্ণাঙ্গ করার নির্দেশ প্রধান করেন।

দায়িত্বশীল ব্যক্তিদের নির্দেশে দীর্ঘদিন ছাত্রলীগের কমিটি বিহীন সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের মধ্যে শুরু হয়ে গেছে উষ্ণ দৌড় ঝাপ। নানা মেরুকরণ ও গ্রুপভিত্তিক রাজনীতির মধ্যে স্বপ্ন বুনছেন হাজারো ছাত্রলীগ কর্মী। তবে কি আসছে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগ কমিটি।

কেন্দ্রীয় ও স্থানীয় গ্রুপভিত্তিক দৌড়ঝাঁপে আলোচনা-সমালোচনার ভিত্তিতে যে ক্যান্ডিডেটদের মধ্যে আগামীর নেতৃত্ব আসতে পারে তাদের মধ্যে উল্লেখ্য সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. নাসির উদ্দিন খান অধ্যাসিত গ্রুপ তেলিহাওর এগিয়ে আছে সিলেট জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক জাওয়াদ আহমদ খান,সাক্কুর আহমদ জনি,কেন্দ্রীয় সদস্য রাহেল সিরাজ।

সিলেট মহানগর আওয়ামীলীগের সাবেক শিক্ষা সম্পাদক আজাদুর রহমান আজাদ অধ্যাসিত টিলাগড় গ্রুপ(একাংশ) মধ্যে এগিয়ে আছেন সিলেট জেলা ছাত্রলীগের সাবেক পাঠাগার বিষয়ক সম্পাদক, শিবিরের হাতে নির্যাতিত মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা মেহেদী হাসান উজ্জ্বল, জেলা ছাত্রলীগের সাবেক সদস্য ও ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এ এম ফারহান সাদিক, জেলা ছাত্রলীগের সাবেক সদস্য সাদেকুর রহমান চৌধুরী,বখতিয়ার আকরাম চৌধুরী অনি, রাহাত আহমদ, ফজলে রাব্বানী ও সোহাগ রাজ।

এডভোকেট রঞ্জিত সরকার অধ্যাসিত টিলাগড় গ্রুপ(একাংশ) মধ্যে এগিয়ে আছেন, সরকারি কলেজ ছাত্রলীগ নেতা নাজমুল ইসলাম, জেলা ছাত্রলীগ সাবেক যুগ্ম সম্পাদক শিবির নির্যাতিত মৃতুঞ্জয়ী অসিম কান্তি কর, রুবায়েল আহমদ শাকিল,সাবেক সহ সম্পাদক মাসুম আহমদ মাহি, শরিফ আরাফাত চৌধুরী নাজাত ও শিহাব আহমদ।

বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌঃ নাদেল অধ্যাসিত নুর হুসেন ব্লকের মধ্যে এগিয়ে আছেন কিশোর জাহান সৌরভ, সায়মন হুসেন, হানিফ মোহাম্মদ ও জুনেদুর রহমান জুনেদ।

সিলেট মহানগর ছাত্রলীগের প্রতিষ্ঠাতা যুগ্ন আহবায়ক ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি পীযূষ কান্তি দে অধ্যাসিত গ্রুপে এগিয়ে আছেন মহানগর মুক্তিযোদ্ধা মঞ্চের সাধারণ সম্পাদক শেখ লিপন, ও সাবেক মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সজল দাস অনিক।

সিলেট মহানগর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ অধ্যাসিত গ্রুপে এগিয়ে আছেন সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য শাহ আলম শাওন,হুসাইন আহমদ সাগর,পাবেল আহমদ ও তুহিন আহমদ।

যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌঃ অধ্যাসিত সুরমা গ্রুপে এগিয়ে আছেন জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মুহিবুর রহমান, পার্থ স্বারতি দাস পাপ্পু ও মনিরুল হক পিনু।

সিলেট মহানগর আওয়ামীলীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক বিধান কুমার সাহা অধ্যাসিত কাশ্মীর গ্রুপে এগিয়ে আছেন রাজেশ সরকার, মদন মোহন কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক সানি, জুবের আহমদ।

সাবেক সভাপতি সিলেট মহানগর আওয়ামীলীগ প্রয়াত মেয়র বদর উদ্দিন কামরানের ছেলে সিলেট জেলা আওয়ামীলীগের সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আরমান আহমদ শিপলু অধ্যাসিত গ্রুপে এগিয়ে আছেন সাবেক সদস্য সিলেট মহানগর ছাত্রলীগ আলী হোসেন আলম, সৈয়দ হুরুজ্জাম, সাইফুর রহমান সাইফুর ও মো ফুরকান আহমদ প্রমুখ।

উল্লেখ্য গত ২০১৭ সালে জেলা কমিটি বিলুপ্ত হয় এবং ২০১৮ সালে সিলেট মহানগর কমিটি ভেঙ্গে দেওয়ারপর থেকে আর নতুন কমিটি এখন পর্যন্ত হয়নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com