রবিবার, ২৪ মার্চ ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন
শিরোনাম:
চুনারুঘাটে পেঁয়াজের বস্তায় মিললো ৫ কেজি গাঁজা: যুবক গ্রেপ্তার বোরকা পরিহিত নারীর বিশেষ স্থান থেকে গাঁজা উদ্ধার : গ্রেফতার ৪ মিরপুরে ভয়াবহ আগুন ১৪টি দোকান পুড়ে ছাই হত্যার ২৬ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ঢাকায় গ্রেপ্তার হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইন্সপেক্টর তদন্ত প্রজিত কুমার দাস সহ চুনারুঘাটের ৩ উপপরিদর্শক আর্থপিডিয়া কর্তৃক সিভি লেখা ও চাকুরির ইন্টারভিউ ওয়ার্কশপ” নামক কর্মশালা অনুষ্ঠিত আজ চুনারুঘাট ব্যারিস্টার সুমন এমপি’র তারণ্যের সমাবেশ ॥ মাধবপুরে খাল পরিস্কার শুরু করলেন ব্যারিস্টার সুমন এমপি হবিগঞ্জের ইতিহাসে আজ কলঙ্কের ২৭ জানুয়ারি শায়েস্তাগঞ্জে রেলের জায়গা দখল নিয়ে দুই পক্ষের মাঝে উত্তেজনা

বানিয়াচংয়ে জাতীয় শোক দিবস পালিত

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ১৬ আগস্ট, ২০২০
  • ২৮৮ বার পঠিত

বা‌নিয়াচং প্র‌তি‌নি‌ধি : বানিয়াচংয়ে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত হয়েছে। ১৫ আগষ্ট শনিবার সকালে সরকারি বেসরকারি অফিস ও ব্যবসা প্রতিষ্ঠান গুলোতে অর্ধনর্মিত প্রতাকা উত্তোলনের মধ্য দিয়ে আনুষ্ঠানিক ভাবে শোক দিবসের কার্যক্রম শুরু করা হয়।
পরবর্তীতে উপজেলা চত্তরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা,ফলদ বৃক্ষরোপণ, অনলাইনে সাংস্কৃতিক কার্যক্রমে অংশ গ্রহন কারী বিজয়ী শিক্ষাথীদের মধ্যে পুরস্কার, যুবকদের মধ্যে ঋণ, অসহায় দরিদ্র মহিলাদের মাঝে সেলাই মেশিন ও প্রতিবিন্ধদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়েছে। এছাড়া কলেজ, মাধ্যমিক উচ্চ বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয় গুলোতে আলোচনা সভা ও মিলাদ, উপজেলা মসজিদে কোরআন খতম, মোনাজাত ও মন্দিরে প্রার্থনা করার মধ্যদিয়ে দিবসটি পালন করা হয়।
সকাল সাড়ে ৯ ঘটিকায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, বাংলাদেশ পুলিশ বানিয়াচং থানা, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামীলীগ, মহিলা আওয়ামীলীগ, বানিয়াচং প্রেসক্লাব, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, পল্লীবিদ্যুৎ জোনাল অফিসসহ বিভিন্ন সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষথেকে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা হয়।
পরে উপজেলা পরিষদের সভাকক্ষে আলোচলা সভা, ঋণ, হুইল চেয়ার, সেলাই মেশিন ও পুরক্ষার বিতরণ করা হয়। বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানার সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ-২(বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সাংসদ আলহাজ্ব আব্দুল মজিদ খাঁন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান ঊর্মি,বানিয়াচং উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মাষ্টার, সাধারন সম্পাদক ইকবাল হোসেন খাঁন, বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ এমরান হোসেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচও ডাঃ আবুল হাদি মোঃ শাহ পরান, সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া, আহাদ মিয়া, মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাসিনা আক্তার, মাধ্যমিক শিক্ষা অফিসার কাউছার শোকোরানা, যুবলীগ সভাপতি রেখাছ মিয়া, ছাত্রলীগ সভাপতি মামুন আহমদ প্রমুখ। এছাড়া রাজনৈতিক, সামাজিক, বিভিন্ন অফিসের কর্মকর্তা ও শিক্ষক শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com