শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০২:৩২ পূর্বাহ্ন
শিরোনাম:
মাধবপুরে মুর্তিমান আতংকের নাম উজ্জ্বল বাহিনী চুনারুঘাটে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন: ফ্রান্সের বিরুদ্ধে প্রতিবাদ! চুনারুঘাটে বালুখেকুদের বিরুদ্ধে ইউএনওর কঠোর অ্যাকশন যুবলীগ নেতাসহ ৪ জনকে কারাদণ্ড মাধবপুরে যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বানিয়াচংয়ে ছাদবাগানের উদ্ধোধন তাঁতীলীগের সভাপতি সম্ভাব্য ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী খন্দকার কবিরের পূজামন্ডপ পরিদর্শন চুনারুঘাটে ভ্রাম্যমান আদালতের অভিযানে বন্যপ্রাণী হত্যার দায়ে ৩জনকে কারাদণ্ড সাবিহা চৌধুরী হাই স্কুল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পূণাঙ্গ কমিটি গঠন মাধবপুরে যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন ।। স্ত্রীর মামলা চুনারুঘাট ব্যবসায়ি কল্যান সমিতি (ব্যকস) এর আনুষ্ঠানিক তফসীল ঘোষনা

পবিত্র ঈদুল আযহার জামাত হবে মসজিদে

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
  • ৪৩ বার পঠিত

প্রথমসেবা ডেস্কঃ- করোনা কারণে ঈদুল আযহার জামাত উন্মুক্ত স্থানের পরিবর্তে মসজিদে অনুষ্ঠিত হবে। গত রোববার (১২ জুলাই) ধর্ম মন্ত্রণালয় থেকে এ সিদ্ধান্তের কথা জানানো হয়। জিলহজ মাসের চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩১ জুলাই বা ১লা আগস্ট পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে।
এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ বছর করোনা সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক ঈদের প্রধান জামাত জাতীয় ঈদগাহ এর পরিবর্তে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হবে।
এতে আরো জানানো হয়, ঈদুল আযহা উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী জাতির উদ্দেশ্যে বাণী প্রদান করবেন। এ উপলক্ষে সরকারি/ বেসরকারি ভবন এবং বিদেশস্থ বাংলাদেশ মিশনসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হবে এবং “ঈদ মোবারক” খচিত ব্যানার ঢাকা মহানগরীর গুরুত্বপূর্ণ ট্রাফিক আইল্যান্ড সমূহে প্রদর্শনের সিদ্ধান্ত গৃহীত হয়।
ঈদুল আযহা দিবাগত রাত্রিতে নির্দিষ্ট সরকারি ভবনসমূহ এবং সামরিক গুরুত্বপূর্ণ ভবনসমূহ আলোকসজ্জা করা হবে। সভায় সিদ্ধান্ত হয় সারাদেশের বিভাগ/ জেলা/ উপজেলা/ সিটি কর্পোরেশন/ পৌরসভা/ সশস্ত্র বাহিনী বিভাগ /বেসরকারী সংস্থাসমূহের প্রধানগণ জাতীয় কর্মসূচির আলোকে নিজ নিজও কর্মসূচি প্রণয়ন পূর্বক পবিত্র ঈদুল আজহ উদযাপন করবে।
বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার ও বেসরকারি গণমাধ্যমসমূহ যথাযথ গুরুত্ব সহকারে বিশেষ অনুষ্ঠান প্রচার করবে এবং সংবাদপত্রসমূহে বিশেষ সংখ্যা প্রকাশ করা হবে।
পবিত্র ঈদুল আযহা উদযাপন উপলক্ষে দেশের সকল হাসপাতাল/ কারাগার /সরকারি শিশুসদন/ বৃদ্ধনিবাস /মাদকাসক্তি নিরাময় কেন্দ্র সমূহে উন্নত মানের খাবার পরিবেশন এর ব্যবস্থা করা হবে। বিদেশে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও মিশনসমূহে যথাযথভাবে পবিত্র ঈদুল আযহা উদযাপন করা হবে। এ উপলক্ষে সারা দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রক্ষার্থে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হবে।
কোরবানি পরবর্তীতে কোরবানিকৃত পশুর রক্ত/বর্জ্য পদার্থ দ্বারা যাতে পরিবেশ দুর্গন্ধময় না হয় সে বিষয়ে সকল প্রকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ঈদুল আযহার পূর্ববর্তী জুমার খুতবায় এবিষয়ে মুসল্লিদের সচেতন করা হবে। এ ছাড়া বিভিন্ন গণমাধ্যমে এ বিষয়ে সচেতনতামূলক আলোচনা ও বিজ্ঞাপন প্রচার করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com