শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৪৩ অপরাহ্ন
শিরোনাম:
চুনারুঘাটে পেঁয়াজের বস্তায় মিললো ৫ কেজি গাঁজা: যুবক গ্রেপ্তার বোরকা পরিহিত নারীর বিশেষ স্থান থেকে গাঁজা উদ্ধার : গ্রেফতার ৪ মিরপুরে ভয়াবহ আগুন ১৪টি দোকান পুড়ে ছাই হত্যার ২৬ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ঢাকায় গ্রেপ্তার হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইন্সপেক্টর তদন্ত প্রজিত কুমার দাস সহ চুনারুঘাটের ৩ উপপরিদর্শক আর্থপিডিয়া কর্তৃক সিভি লেখা ও চাকুরির ইন্টারভিউ ওয়ার্কশপ” নামক কর্মশালা অনুষ্ঠিত আজ চুনারুঘাট ব্যারিস্টার সুমন এমপি’র তারণ্যের সমাবেশ ॥ মাধবপুরে খাল পরিস্কার শুরু করলেন ব্যারিস্টার সুমন এমপি হবিগঞ্জের ইতিহাসে আজ কলঙ্কের ২৭ জানুয়ারি শায়েস্তাগঞ্জে রেলের জায়গা দখল নিয়ে দুই পক্ষের মাঝে উত্তেজনা

চুনারুঘাট এসোসিয়েশন ইউকে ও শায়েস্তাগঞ্জ সমিতির যৌথ উদ্যোগে ঈদ উপহার বিতরণ

নিউজ এডিটর- নুর উদ্দিন সুমন
  • আপডেট টাইম : শনিবার, ২৩ মে, ২০২০
  • ৪৩০ বার পঠিত

নুর উদ্দিন সুমন: করোনা ভাইরাসে দেশ থেকে দেশ, মানুষ থেকে মানুষ, সমাজ থেকে সমাজ বিচ্ছিন্ন করে দিয়েছে। অদৃশ্য শক্তি প্রত্যেক মানুষের নামে মৃত্যু পরোয়ানা জারি করেছে। পাল্লা দিয়ে বড় হচ্ছে মৃত্যু মিছিল। করোনার থাবায় লন্ডভন্ড শক্তিধর রাষ্ট্রগুলো! এ সঙ্কট নজিরবিহীন- করোনা ভাইরাস বৈশ্বিক মহামারিতে রূপান্তর হয়ে পৃথিবীর সবকিছু অচল করে ফেলেছে আর তখন চুনারুঘাট এসোসিয়েশন ও শায়েস্তাগঞ্জ সমিতি মানবতার ডাকে অসহায় গরীবদের পাশে দাড়িয়েছে । লন্ডনে লকডাউনের জন্য প্রবাসীরা কার্যত কর্মহীন অবস্থায় থাকলেও মাটির টানে তারা গঠন করেছে তহবিল আর এ তহবিল থেকে আজ শনিবার (২৩মে). দুপুরে আনুষ্ঠানিকভাবে চুনারুঘাট এসোসিয়েশন ইউকে ও শায়েস্তাগঞ্জ সমিতি ইউকের আয়োজনে উপজেলার শ্রীকুটা বাজারে চুনারুঘাট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ জালাল আহমেদ এর মার্কেট প্রাঙ্গণে উপজেলার বিভিন্ন অঞ্চলের অসহায় দিনমজুর নারী পুরুষসহ ৪ শজনকে নগদ অর্থ প্রদান করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন ইন্জিনিয়ার ইকরামুল হক মজিদ, এডভোকেট মিজানুর রহমান, হবিগঞ্জ বাস মালিক সমিতির নেতা মোঃ কাজল মিয়া,সাংবাদিক ইসমাইল হোসেন বাচ্ছু, শ্রীকুটা বাজার কমিটির জয়েন্ট সেক্রেটারী মোঃ কাজল মিয়া, সাংবাদিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মীর জামাল আহমেদ, জিএস ব্রাদার্সের মেনেজার অপু , পাবেল আহমেদ, বক্তারা দেশের এই ক্রান্তিলগ্নে দেশের মানুষের পাশে থেকে সহযোগিতা করায় এই মানবিক দুই সংগঠনের সদস্যসহ নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে বলেন, তাদের পাশাপাশি সমাজের সকল প্রবাসীরা দেশের অসহায় মানুষের পাশে থাকার আহবান জানান তারা। বৃহত্তর চুনারুঘাট এসোসিয়েশনের সভাপতি গাজিউর রহমান গাজি জানান, যারা মহাসংকটে পড়েছেন এবং বাসার বাইরেও যেতে পারছেন না, এমন অসহায়দের তালিকা করে সে অনুযায়ী প্রয়োজনীয় খাদ্য সামগ্রিসহ এ অর্থ দেয়া হয়েছে । আমরা প্রবাসে থাকি দেশের মানুষের কষ্টের কথা চিন্তা করে আমরা তহবিল গঠন করে অসহায় পরিবারকে খাদ্য সামগ্রীসহ বিভিন্ন সহায়তা প্রদান করেতে পেরে নিজের কাছে ভাল লেগেছে । চুনারুঘাট এসোসিয়েশনের সেক্রেটারী জালাল আহমেদ জানান, দুর্দশাগ্রস্ত লোকজনের মধ্যে খাদ্য-সামগ্রী বিতরণের পাশাপাশি এবার ঈদ উদযাপনের জন্য উপহার হিসেবে নগদ অর্থ দেয়া হয়েছে । কারণ করোনার কারনে দেশের মানুষ সবকিছু বন্ধ হয়ে যাওয়ায় কর্মহীন তারা। কাজ করতে পারেননি, সবাই সরকারের প্রণোদনাও পাবেন না। এমন মানুষের মধ্যে আমাদের এই আয়োজন। আমাদের বিতরণ অব্যাহত রয়েছে। উল্লেখ্য লন্ডনে বসবাসরত চুনারুঘাট প্রবাসীদের সংগঠন চুনারুঘাট এসোসিয়েশন ইউকে ও শায়েস্তাগঞ্জ সমিতি এই দুই সংগঠন বিভিন্ন সামাজিক কর্মকান্ডে দেশ বিদেশে বেশ আলোচিত। শুরুতেই শিক্ষা পরিবেশ, সাংবাদিকতার উন্নয়ন এবং দরিদ্রদের পাশে থেকে সহযোগিতা করে আসছেন তারা। তাদের উন্নয়ন মুলক কার্যক্রম অব্যাহত রয়েছে। পর্যায়ক্রমে সকল অসহায়দের সহযোগিতা করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com