রবিবার, ১৭ মার্চ ২০২৪, ০৯:০৭ অপরাহ্ন
শিরোনাম:
মিরপুরে ভয়াবহ আগুন ১৪টি দোকান পুড়ে ছাই হত্যার ২৬ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ঢাকায় গ্রেপ্তার হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইন্সপেক্টর তদন্ত প্রজিত কুমার দাস সহ চুনারুঘাটের ৩ উপপরিদর্শক আর্থপিডিয়া কর্তৃক সিভি লেখা ও চাকুরির ইন্টারভিউ ওয়ার্কশপ” নামক কর্মশালা অনুষ্ঠিত আজ চুনারুঘাট ব্যারিস্টার সুমন এমপি’র তারণ্যের সমাবেশ ॥ মাধবপুরে খাল পরিস্কার শুরু করলেন ব্যারিস্টার সুমন এমপি হবিগঞ্জের ইতিহাসে আজ কলঙ্কের ২৭ জানুয়ারি শায়েস্তাগঞ্জে রেলের জায়গা দখল নিয়ে দুই পক্ষের মাঝে উত্তেজনা বিভাগে আবারো শ্রেষ্ঠ চুনারুঘাট থানার এএসআই মনির বাহুবলে মোটরসাইকেল দুর্ঘটনায় কলেজ ছাত্র নিহত ॥ আহত ১

মানবতার সংকট’ দেখলে বেদনার অনুভূতি হয়ে উঠে

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ১ মে, ২০২০
  • ৩৪১ বার পঠিত

হাজী আব্দুল বাছিত আরব আমিরাত।। মানুষের দুঃখ-দুর্দশা, মানবতার সংকট কিংবা মানুষের বিপন্ন হয়ে পরে জখন তখন একটি মানুষ এর কথা চোখের সামনে ভেসে উঠে । সৃষ্টির শ্রেষ্ঠ জীব মানুষ যখন তার দৈনন্দিন জীবনযাপন নিয়ে সংকটে পড়েন; তা সে পৃথিবীর যে প্রান্তেই হোক,সংযুক্ত আরব আমিরাতে প্রবাসীরা যখন নির্মম কোভিড ১৯ করোনা ভাইরাস এর কারনে হত দারিদ্র্য হয়ে পেরেছেন তখন মানবতার ‘সত্যিই বড় বিপর্যয়’ দেখেন সংযুক্ত আরব আমিরাতের দুবাই আওয়ামী লীগ এর সভাপতি হাজী শফিকুল ইসলাম। মানবতার সেই বিপর্যয়, সেই সংকট তাকে গভীরভাবে ভাবিয়ে তুলে, তিনি দুঃখ অনুভব করেন নিজের মতো করে, বেদনায় আন্দোলিত হয় শফিকুল ইসলাম এর হৃদয়। সংযুক্ত আরব আমিরাত এর প্রবাসীরা জখন কোভিড ১৯ কোরোনা ভাইরাস এর কারনে ঘরবন্ধী তখন উনার দুই খানা পাখা মেলে দিলেন প্রবাসীদের জন্য,বিশিষ্ট সমাজ সেবক হাজী শফিকুল ইসলাম বলেন, ‘আমি একজন অনুভূতি প্রবণ মানুষ হিসেবে, একটি সুন্দর-মানবিক পৃথিবীর স্বপ্ন দেখি, যেখানে মানুষের দুঃখ-দুর্দশা, মানবিকতার সংকট থাকবে না। সেই স্বপ্নের পৃথিবী বিনির্মাণে মানুষের মাঝে মানবিকতা আর ভালোবাসার সুঘ্রাণ ছড়িয়ে দিতেই প্রবাসীদের জন্য কাজ করে জাচ্ছি ,মানবতার বিপর্যয় দেখে হাজী শফিকুল ইসলাম এর হৃদয় বেদনায় আহত হয়, আবার কেউ বিপন্ন মানুষের পাশে দাঁড়িয়েছে দেখলে তাদের প্রতি শ্রদ্ধায় মাথানত হয় আমি হাজী আব্দুল বাছিত দেখেছি আরব আমিরাত এর প্রবাসীরা জখন কোভিড ১৯ কোরোনা ভাইরাস এর বিপর্যয়ের মুধ্যে পরেছে তাদের জন্য আমার হৃদয় কেঁদে উঠেছিল।

কিন্তু আমার শ্রদ্ধেয় মান্যবর হাজী শফিকুল ইসলাম জখন এই মানুষ গুলির পাশে দাঁড়িয়ে মানবতার শ্রেষ্ঠ পরিচয় দিয়েছেন তখন ওই মানুষগুলোর দুর্দশায় পাশে দাঁড়িয়েছেন দেখে হাজী শফিকুল ইসলাম এর প্রতি ভালোবাসা আরো বেড়ে গেলো মানুষের ভালোবাসা-মানবিকতা এমনই হওয়া উচিত। কোভিড-১৯ করোনা ভাইরাস প্রতিরোধে ঘরে থাকুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন। সরকারের বেধে দেওয়া আইন মেনে চলুন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com