শুক্রবার, ২৯ মে ২০২০, ০৯:১১ অপরাহ্ন
শিরোনাম:
বানিয়াচঙ্গে কিশোরীকে ধর্ষণের চেষ্টা, লম্পট গ্রেফতার রাব্বী হত্যা \ কামাল গ্রেফতার \ পাচারকারীরা সক্রিয় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাসায় ৪ জনের করোনা পজিটিভ মাধবপুরে বজ্রপাতে চা শ্রমিকের মৃত্যু: স্ত্রী আহত মাধবপুরে ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষে নিহত ১, মা ছেলে গ্রেপ্তার মাধবপুরে বেসরকারি হাসপাতালে ডিসিনফেকশন চেম্বার স্থাপন বাহুবলে গরুর ধান খাওয়া নিয়ে ৯ গ্রামের সংঘর্ষ : পুলিশসহ আহত শতাধিক চুনারুঘাটে খুনি কামাল,র ফাঁসি ও বাকিদের গ্রেফতারের দাবিতে মাদক বিরোধী শক্তি সংগঠনে মানববন্ধন অনুষ্ঠিত সাকিব আল হাসানের অর্থায়নে হবিগঞ্জে ৪শ পরিবার পেল খাদ্য সামগ্রী চুনারুঘাটে রাব্বি হত্যার আসামি শ্রীমঙ্গলের ভারত সীমান্ত থেকে গ্রেফতার

অবহেলিত হিজড়াদের খাদ্য সামগ্রী দিলেন শায়েস্তাগঞ্জ থানার ওসি মোঃ মোজাম্মেল হোসেন

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ১৯ এপ্রিল, ২০২০
  • ১৯ বার পঠিত

নুর উদ্দিন সুমন।। আমাদের দেশে হিজড়া জনগোষ্ঠীর লোকজন চরম অবহেলার শিকার। সমাজের অবহেলিত হিজড়া জনগোষ্ঠী মানুষের সাহায্য নিয়ে বেচে আছে। বিভিন্ন বিয়ে বাড়িতে গিয়ে নাচ গান করে মানুষের মন জয় করে আর্থিক জীবিকা উপার্জন করে থাকেন হিজড়ারা। দোকানপাটে গিয়ে বিনয়ের সাথে সাহায্য চেয়ে থাকেন। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে সংকটময় সময় পরিস্থিতিতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন হিজরা বা তৃতীয় লিঙ্গ মানুষেরা। সরকার ২০১৩ সালে হিজড়াদের ‘তৃতীয় লিঙ্গ’ হিসেবে স্বীকৃতি দিয়েছে। তাদের ভোটাধিকারও দেওয়া হয়েছে। কিন্তু তারপরও সমাজে তাদের অবস্থানের তেমন কোনো পরিবর্তন ঘটেনি। সমাজে তারা প্রতিনিয়ত তুচ্ছতাচ্ছিল্যের শিকার হয়।  এরইমধ্যে করোনার প্রাদুর্ভাব ঠেকাতে দেশজুড়ে চলছে অঘোষিত লকডাউন। এমতাবস্থায় তারা এখন বেশিরভাগই অনাহারে দিনাতিপাত করছে।

সেই সাধারণ মানুষের মধ্যে অবহেলিত জনগোষ্ঠী হিজড়াদের খাদ্য সামগ্রী দিলেন শায়েস্তাগঞ্জ থানার ওসি মোঃ মোজাম্মেল হোসেন । রবিবার (১৯ এপ্রিল) রাত ৮ টার সময় থানা প্রাঙ্গণে ১৩জন হিজড়াদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন। শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাম্মেল হোসেন বলেন, করোনাভাইরাসের প্রাদূর্ভাবে অঘোষিত লকডাউনে অন্যান্য সম্প্রদায়ের মত তৃতীয় লিঙ্গের (হিজড়া) সম্প্রদায়ের লোকজনও বর্তমানে মানবেতর জীবন যাপন করছে। সেই বিষয়টি বিবেচনা করে তাদেরকে সহযোগিতার জন্য সিদ্ধান্ত গ্রহণ করি। আজ তাদের পাশে দাড়াতে পেরে নিজের মাঝে শান্তিবোধ করছি। প্রতিদিনই শায়েস্তাগঞ্জ থানা এলাকার লোকজনের কাছ থেকে ফোন পেয়ে তাদেরকে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছি। যতদিন এই মহামারী নিয়ন্ত্রণে না আসবে ততদিন আমি আমার সাধ্য অনুযায়ী অসহায় মানুষের পাশে থাকব।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com